Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

ঢাকায় বাংলাদেশ বিমানের জরুরি অবতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ১২:২৮ পিএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পর বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ‘ময়ূরপঙ্খী’ পাখির আঘাতের (বার্ড হিট) কারণে জরুরি অবতরণ করেছে।


সোমবার সকালে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো হতাহত হয়নি।

উড়োজাহাজটি সকাল ৮টা ২৫ মিনিটের দিকে ঢাকা থেকে সিঙ্গাপুরের (বিজি ০৮৪) উদ্দেশে ছেড়ে যায়। কিছু সময় পর পাখি আঘাত করায় উড়োজাহাজটি পুনরায় শাহজালালে ফিরে আসে।

বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, ‘বার্ড হিট করায় উড়োজাহাজটি ফিরে এসেছে। এটি পরীক্ষা-নিরীক্ষা করার জন্য বিমানের হ্যাঙ্গারে পাঠানো হয়েছে।

তিনি বলেন, ‘ময়ূরপঙ্খী’ ফিরে এলেও অন্য একটি উড়োজাহজে সকাল সাড়ে ১০টার দিকে যাত্রীদের নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে পাঠানো হয়েছে।

ফিরে আসা ওই উড়োজাহাজটির ফ্লাইটে ১৪৫ জন ইকোনমিক ও ১১ জন বিজনেস ক্লাসের যাত্রী ছিলেন। এ ছাড়া সাতজন ককপিক ও কেবিন ক্রু ছিলেন।

এর আগে ১৯ সেপ্টেম্বর ল্যান্ডিং গিয়ারে সমস্যার কারণে বিমানের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ময়ূরপঙ্খী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরুরি অবতরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ