Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মেসিবিহীন আর্জেন্টিনাও এতো শক্তিশালী!

ইকুয়েডরের বিপক্ষে ৬-১ গোলের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ৩:২৬ পিএম | আপডেট : ৩:২৯ পিএম, ১৪ অক্টোবর, ২০১৯

দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির অনুসস্থিতিতেও ইকুয়েডরকে গোলবন্যায় ভাসিয়েছে আর্জেন্টিনা। গতরাতে অদম্য পারফরম্যান্স দেখিয়ে এবার ইকুয়েডরকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। মেসিবিহীন জার্মানির মাঠে ড্রয়ের পর এই জয়ে মেসিবিহীন আর্জেন্টিনাও যে এতো শক্তিশালী তা প্রমান হল।
মাত্র ২০ মিনিটে মার্কোস আকুনার ক্রসে দুই ডিফেন্ডারের চেয়ে উঁচুতে লাফিয়ে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন লুকাস আলারিও।৭ মিনিট পর আকুনার ক্রস জন এস্পিনোসার গায়ে লেগে জালে ঢোকে। নিজ দলের এই আত্মঘাতী শটে হাত লাগালেও ঠেকাতে পারেননি ইকুযেডর গোলরক্ষক পেদ্রো ওরতিজ। প্রথমার্ধেই তৃতীয় গোলের দেখা পায় আর্জেন্টিনা। ৩১ মিনিটে আকুনার নিচু ক্রস পায়ে নেওয়ার আগে দারিও আইমারের চ্যালেঞ্জে বক্সের মধ্যে পড়ে যান লাউতারো মার্তিনেস। পেনাল্টি থেকে ৩২ মিনিটে লক্ষ্যভেদ করেন লিয়েন্দ্রো পারেদেস।
দ্বিতীয়ার্ধেও আর্জেন্টাইনরা মহাদেশীয় প্রতিদ্বন্দ্বীকে তটস্থ করে রাখে মুহুর্মুহু আক্রমণে। যদিও বিরতির চার মিনিট পরই তাদের জালে বল জড়ায় ইকুয়েডর। আনহেল মিনার দুর্দান্ত ফ্রি কিক ঠেকাতে পারেননি অগাস্তিন মার্চেসিন। ৬৬ মিনিটে ফ্রি কিক থেকে ইকুয়েডর আরও পিছিয়ে পড়ে। পাউলো দিবালার চমৎকার ফ্রি কিক বেশ ঠান্ডা মাথায় দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন অরক্ষিত জার্মেন পেজ্জেয়া। ৮২ মিনিটে আরেকটি ফ্রি কিক নৈপুণ্যে পঞ্চম গোলের দেখা পায় আর্জেন্টিনা। গুইদো রোদ্রিগেসের ফ্রি কিক বক্সে ঢুকলে দারুণ শটে দেশের জার্সিতে প্রথম গোল করেন নিকোলাস দোমিঙ্গেস।
আরও একবার গোল উদযাপনে মাতে আর্জেন্টিনা। ৮৬ মিনিটে মাতিয়াস ভার্গাসের শট দারুণ দক্ষতায় রুখে দেন ওরতিজ। কিন্তু সুযোগ সন্ধানী লুকাস ওকামপোস ৬ গজ দূর থেকে ফিরতি শটে লক্ষ্যভেদ করেন।



 

Show all comments
  • MD. ABUL KASEM ১৪ অক্টোবর, ২০১৯, ৪:১২ পিএম says : 0
    Excellent
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিওনেল মেসি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ