Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

বগুড়ার মহাস্থানে ছিনতাই হওয়ার ১১দিন পর টাকা উদ্ধার, গ্রেফতার ৪

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ৫:৫১ পিএম

বগুড়ার মহাস্থানে ৬ লাখ টাকা ছিনতাইয়ের ১১ দিনের মাথায় দেড় লাখ টাকা সহ ডিবির হাতে গ্রেফতার হয়েছে ৪ ছিনতাইকারী। এরা হল বগুড়ার কাহালু উপজেলার বিষা বড়গাছা গ্রামের মনোয়ারুল ইসলাম রাকিব (২২) ,নজরুল ইসলাম (২৫) নাছিম ও আহাম্মেদ নয়ন (১৯) এবং শিবগঞ্জ উপজেলার পলিগাঁতি গ্রামের তরিকুল ইসলাম আতিক (১৯)। সোমবার দুপুরে বগুড়া জেলা ডিবির (ওসি) আসলাম আলী ছিনতাইকারী গ্রেফতার টাকা ও মোটর বাইক উদ্ধারের বিবরণ দিয়ে বলেন, কয়েকদিনের অনুসন্ধান পর্বের পর ‘রোববার বিকেল থেকে রাতভর অভিযান চালিয়ে বিভিন্নস্থান থেকে ৪ ছিনতাইকারিকে কে গ্রেফতার করা হয়।’
তিনি জানান, ৩ অক্টোবর বিকেলে মোছাদ্দেক হোসেন নামের এক ব্যবসায়ী রুপালী ব্যাংক মহাস্থান শাখা থেকে ৬ লাখ ২০ হাজার টাকা তুলে মোটরসাইকেল যোগে মোকামতলা যাচ্ছিলেন। এ সময় মহাস্থান ব্রিজের উত্তরে মাঝিপাড়া নামক স্থানে তিনজন ছিনতাইকারী অপর একটি মোটরসাইকেল দিয়ে পথ রোধ করে তার টাকার টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা দায়েরের পর পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা ছিনতাইকারীদেরকে গ্রেফতার ও টাকা উদ্ধারের জন্য ডিবি পুলিশকে নির্দেশনা দিলে সক্রিয় হয় ডিবি স্কোয়াড। ওই স্কোয়াড প্রযুক্তি ব্যবহার করে ছিনতাইকারীদের পাঁচজনকে শনাক্ত করে। এরপর রোববার অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা ডিবির জিজ্ঞাসাবাদে জানিয়েছে,ছিনতাই করা টাকা মনোয়ারুল ইসলাম রাকিবের বাড়িতে নিয়ে গিয়ে ভাগবাটোয়ারা করা হয়। ৬ লাখ ২০ হাজার টাকার মধ্যে রাকিব ১ লাখ ৮০ হাজার এবং অপর ৪ জন ১ লাখ ১০ হাজার টাকা করে ভাগ করে নেয়। ৫ ছিনতাইকারির মধ্যে এখনও অধরা থাকা অপর জনকে ধরতেও অভিযান চলছে বলে জানিয়েছেন ডিবির ওসি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছিনতাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ