Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

কমনওয়েলথ ইনভেস্টমেন্ট কাউন্সিলের সভায় যোগ দিতে এফবিসিসিআই সভাপতি যুক্তরাজ্যে যাচ্ছেন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ৬:৪৯ পিএম

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম কমনওয়েলথ এন্টারপ্রাইজ এন্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের (সিডব্লিউইআইসি) গ্লোবাল এ্যাডভাইজরি কাউন্সিলের সভায় যোগ দিতে সোমবার (১৪ অক্টোবর) লন্ডনের উদ্দেশে ঢাকা ছেরেছেন। ১৬ অক্টোবর এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম গ্লোবাল এ্যাডভাইজরি কাউন্সিলের সভায় অংশ নেবেন।

সভায় কমনওয়েলথ এন্টারপ্রাইজ এন্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের (সিডব্লিউইআইসি) নতুন স্ট্যাটেজিক পার্টনারদের পরিচিতি দেয়া হবে। কমনওয়েথভূক্ত দেশগুলোর মধ্য থেকে এ বছরই প্রথম বাংলাদেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআই সিডব্লিউইআইসি’র স্ট্যাটেজিক পার্টনার হয়েছে। গ্লোবাল এ্যাডভাইজরি কাউন্সিলের সভায় এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বাংলাদেশের সাম্প্রতিক অর্থনৈতিক অগ্রযাত্রার চিত্র তুলে ধরবেন এবং সরকারের দেয়া আকর্ষণীয় বিনিয়োগ সুবিধা গ্রহণ করে কমনওয়েলথভূক্ত দেশগুলোকে বাংলাদেশে আরও বিনিয়োগের আহ্বান জানাবেন। এছাড়াও এ সভায় আগামি ২০২০ সালে রুয়ান্ডাতে অনুষ্ঠেয় কমনওয়েলথ বিজনেস ফোরামের বিষয়েও আলোচনা করা হবে।

উল্লেখ্য যে, কমনওয়েলথ সচিবালয় এবং সদস্য দেশগুলোর সরকার ও শীর্ষ ব্যবসায়ী সংগঠনগুলোর সহযোগীতায় ২০১৪ সালের জুলাই মাসে কমনওয়েলথভূক্ত দেশগুলোর মধ্যে আরও বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের উদ্দ্যেশে কমনওয়েলথ এন্টারপ্রাইজ এন্ড ইনভেস্টমেন্ট কাউন্সিল (সিডব্লিউইআইসি) গঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন