Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছিনতাইয়ের ১১ দিন পর টাকা উদ্ধার : গ্রেফতার ৪

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

বগুড়ার মহাস্থানে ৬ লাখ টাকা ছিনতাইয়ের ১১ দিনের মাথায় দেড় লাখ টাকাসহ ডিবির হাতে গ্রেফতার হয়েছে ৪ ছিনতাইকারী। গ্রেফতারকৃতরা হলো কাহালু উপজেলার বিষা বড়গাছা গ্রামের মনোয়ারুল ইসলাম রাকিব (২২), একই গ্রামের নজরুল ইসলাম (২৫), নাছিম আহাম্মেদ নয়ন (১৯) এবং শিবগঞ্জ উপজেলার পলিগাতি গ্রামের তরিকুল ইসলাম আতিক (১৯)।
গতকাল সোমবার দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম আলী এ তথ্য জানান। তিনি বলেন, ভোরে অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে চারজনকে গ্রেফতার করা হয়।
গত ৩ অক্টোবর বিকেলে মোছাদ্দেক হোসেন নামে এক ব্যবসায়ী রূপালী ব্যাংক মহাস্থানগড় শাখা থেকে ৬ লাখ ২০ হাজার টাকা তুলে মোটরসাইকেলযোগে মোকামতলা যাচ্ছিলেন। এ সময় মহাস্থানগড় ব্রিজের উত্তরে মাঝিপাড়ায় তিন ছিনতাইকারী অপর একটি মোটরসাইকেল দিয়ে পথরোধ করে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা হলে চার ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা ডিবি পুলিশকে জানায়, পাঁচজনের একটি দল ছিনতাইয়ের জন্য মহাস্থানগড় বন্দরে অবস্থান নেয়। এদের মধ্যে দুজন ব্যাংকে অবস্থান করে মোছাদ্দেকের গতিবিধি লক্ষ্য করে মোবাইলে অপর তিনজনকে সংবাদ দেয়। এরপর তারা টাকার ব্যাগ ছিনিয়ে নেয়। ছিনতাই করা টাকা মনোয়ারুল ইসলাম রাকিবের বাড়িতে নিয়ে গিয়ে ভাগ করা হয়। ৬ লাখ ২০ হাজার টাকার মধ্যে রাকিব এক লাখ ৮০ হাজার এবং অপর চারজন এক লাখ ১০ হাজার টাকা করে ভাগ করে নেয়।
জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম আলী বলেন, ছিনতাইকাজে ব্যবহৃত দুটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত চারজনকে চালান দেয়া হয়েছে। ছিনতাই করা টাকা মনোয়ারুল ইসলাম রাকিবের বাড়িতে নিয়ে গিয়ে ভাগবাটোয়ারা করা হয়। ৬ লাখ ২০ হাজার টাকার মধ্যে রাকিব ১ লাখ ৮০ হাজার এবং অপর ৪ জন ১ লাখ ১০ হাজার টাকা করে ভাগ করে নেয়। ৫ ছিনতাইকারির মধ্যে এখনও অধরা থাকা অপর জনকে ধরতেও অভিযান চলছে বলে জানিয়েছেন ডিবির ওসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ