Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৩ নভেম্বর ২০১৯, ০৮ অগ্রহায়ণ ১৪২৬, ২৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

দ্রুত সময়ের মধ্যে হত্যাকারীদের শাস্তি নিশ্চিতের আশ্বাস

প্রধানমন্ত্রীর সঙ্গে আবরারের বাবা-মার সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নিহত শিক্ষার্থী আবরার ফাহাদের বাবা-মা। গতকাল বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আসেন আবরারের বাবা বরকত উল্লাহ, মা রোকেয়া বেগম এবং আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, দ্রুত সময়ের মধ্যে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দোষী যে দলেরই হোক না কেন তাদের ছাড় দেয়া হবে না। এসময়, তাদের সান্তনা দিয়ে শেখ হাসিনা বলেন, অপরাধীর রাজনৈতিক পরিচয় যাই হোক না কেন, সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে।

উল্লেখ, গত ৬ অক্টোবর দিবাগত মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফাহাদকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। ৭ অক্টোবর সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ।



 

Show all comments
  • নাজনীন জাহান ১৫ অক্টোবর, ২০১৯, ১:৫৫ এএম says : 0
    আশায় রইলাম বিচার এর
    Total Reply(0) Reply
  • Shah Alam Topu ১৫ অক্টোবর, ২০১৯, ১:৫৬ এএম says : 0
    "স্যালুট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে,উনার ভালবাসাই আজ আবরার ফ্যামিলি সিক্ত"!
    Total Reply(0) Reply
  • Manas Biswas ১৫ অক্টোবর, ২০১৯, ১:৫৬ এএম says : 0
    ১ দিন ২ দিন ৩ দিনে জামিন এটাই রুলস!
    Total Reply(0) Reply
  • JS Mukta ১৫ অক্টোবর, ২০১৯, ১:৫৬ এএম says : 0
    এইসব ছবি ভিডিও ভাইরাল না করে দেখুন সুবিচার সুনিশ্চিত করা যায় কি না । আবরার এর মায়ের উদ্দেশ্যে বলছি , ছেলের নৃশংস হত্যার সুবিচার আগে পান তারপর কৃতজ্ঞতা প্রকাশ করবেন ।
    Total Reply(0) Reply
  • Amir Hossain Tushar ১৫ অক্টোবর, ২০১৯, ১:৫৬ এএম says : 0
    আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর দয়ার তহবিল মনে হয় ফুরিয়ে এসেছে।দেশের বড় বড় রাজনৈতিক নেতা,শিল্পী সহ কত মানুষকে আর্থিক সহযোগিতার উদারতার হাত বাড়িয়ে দেন।অথচ আবরারের পরিবার সেই উদারতা হতে বঞ্চিত হলো।
    Total Reply(0) Reply
  • MD Jahed ১৫ অক্টোবর, ২০১৯, ১:৫৭ এএম says : 0
    সাক্ষাত ইলিয়াছ আলীর স্ত্রী ও করেছিল।সাগর রনির মা বাবা ও করেছিল।বিশ্বজিৎ এর মা বাবা ও করেছিল। নুসরাত এর মা বাবা ও করেছিল। ফলাফল যে লাউ হে কদু।
    Total Reply(0) Reply
  • Mohamed Nur Nehad ১৫ অক্টোবর, ২০১৯, ১:৫৭ এএম says : 0
    লাভ নাই ফলাফল জিরো, না হবে বিচার না হবে কিছু,
    Total Reply(0) Reply
  • এইচ এম জিছান ১৫ অক্টোবর, ২০১৯, ১:৫৭ এএম says : 0
    প্রতিশ্রুতি নয় এই একটা বিচার করে দেখান মাননীয় প্রধানমন্ত্রী
    Total Reply(0) Reply
  • Arif Khan Mamun ১৫ অক্টোবর, ২০১৯, ১:৫৮ এএম says : 0
    কি করে বুঝায়???? গ্রেফতার হওয়া আর বিচার হওয়া যেমন এক না। তেমনি দাবি মানা, আর দাবি বাস্তবায়ন হওয়া এক না। সুতারাং অপেক্ষায় আছি......
    Total Reply(0) Reply
  • Feruz Ahammad ১৫ অক্টোবর, ২০১৯, ১:৫৮ এএম says : 0
    মানবিকতার অনেক উর্ধ্বে মাতৃত্বের আবেগ,আর সেই আবেগী প্রতিশ্রুতির সত্যিকারের বাস্তবায়ন দেখতে চায় জাতি,তা যেন চোখের জলে সীমাবদ্ধ না থাকে।
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ১৫ অক্টোবর, ২০১৯, ১১:৪৩ এএম says : 0
    মানবতার মা জননী পরমতম স্নেহে আবরারের পরিবারের সাথে গভীর সহানুভৃতি সহ মর্মিতা মাননীয় প্রধান মন্ত্রীর বিচারের আশ্বাস আমাদের আশান্বিত করেছে। আটার কোটি বিশাল আদম সন্তানের ঘন বসতি বিভিন্ন মতের বিভিন্ন দর্শনের বিভিন্ন রাজনৈতিক মতাদর্শের মানুষের চিত্রনাট্য কথার ফুলজুড়ি। ডিজিটাল ইলেকট্রনিক মিডিয়ায় মাধ্যমে মুহুর্তের মাঝেই মানুষের মাঝে ছড়িয়ে পরে আমরা সবাই যার য়ার মতামত লিখছি। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি নিয়ে কঠোরভাবে সমালোচনা করছি। সত্যিকারের মোমেন নৈতিক চরিত্র আদশ্যবান পরিবারের আদশ্যবান সন্তান।আদশ্যবান ছাত্র সমাজ সত্যিকারের রাজনৈতিক নেতারা যদি মাননীয় প্রধান মন্ত্রীর কথা শুনতেন।। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার সোনালী বাংলাদেশ প্রতিষ্ঠা হতো। একযোগের মত ক্ষমতাপ্রাপ্ত রাজনৈতিক দল। বিশাল উন্নয়ন বিশাল অর্থনীতি দক্ষিণ এশিয়া বিশ্বে সম্মান জনক অর্থনীতি বাংলাদেশের পার্বত্য শান্তি চুক্তি বিশাল রোহিঙ্গাদের মানবিক স্হান। সারাবিশ্বের বিশ্বের এবং বিশ্ব ব্যাংকের কঠিন চ্যালেঞ্জিং পদ্মা সেতু আকাশ বিজয় সমুদ্র বিজয় ডিজিটাল বাংলাদেশের পকৃত রূপকার মাননীয় প্রধান মন্ত্রীর গতিশীল উন্নয়ন অগ্রগতি কেন আটষট্রি হাজার গ্রামে পৌঁছনোর রাজনৈতিক কর্মসূচী পরিকল্পনার অভাবে বঙ্গবন্ধুর ক্ষুদ্রা দারিদ্র্য মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার বাধা। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি সময়ের যথাযথ মুল্যায়ন করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন