Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

সীতাকুণ্ডে দুই জেএমবি সদস্য গ্রেপ্তার

প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

সীতাকুণ্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : সীতাকুণ্ডে পুলিশের সাঁড়াশি অভিযানে দুই জঙ্গি আটক হয়েছে। বৃহস্পতিবার কুমিরা থেকে তাদেরকে আটক করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো উপজেলার কুমিরা দেলিপাড়া গ্রামের মৃত নুরুল আবছারের পুত্র মোহাম্মদ আলাউদ্দিন (৩৫) ও একই এলাকার মসজিদ্দা গ্রামের মৃত জহুরুল হকের পুত্র জুলফিকার আলী (৪০)। শুক্রবার সকালে তাদেরকে চট্টগ্রামে কোর্ট হাজতে পাঠানো হয়েছে।
সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক মো: ইকবাল হোসেন জানান, সারাদেশে জেএমবি’র সিরিজ বোমা হামলার পর ২০০৫ সালে জেএমবি সম্পৃক্ততার অভিযোগে কুমিরার উক্ত আলাউদ্দিন ও জুলফিকারের বিরুদ্ধে মামলা হয়। ঐ মামলায় গ্রেপ্তার হয়ে তারা জেলে ছিলেন। ৮ বছর জেল খেটে সম্প্রতি তারা ছাড়া পেয়ে পুনরায় জঙ্গি কর্মকাণ্ডে সম্পৃক্ত হয়। গোপন সূত্রে তাদের বিষয়ে জানতে পেরে বৃহস্পতিবার কুমিরা থেকে তাদেরকে গ্রেপ্তার করেন তিনি। পুলিশ আরো জানায়, ২০০১ সালে জেএমবি নেতা শায়খ আবদুর রহমান প্রকাশ বাংলা ভাই সীতাকুণ্ডের কুমিরা দেলিপাড়া এলাকায় একটি মসজিদে আসেন। সেখানে মাহফিল শেষে একটি জঙ্গি সংগঠন গঠন করেন। বাংলা ভাই গ্রেপ্তার ও তার ফাঁসি হলে তার সহযোগিতা আত্মগোপনে চলে যায়। পরে কয়েকজন আটক হলেও জন ছাড়া পেয়ে তারা আবারো বিভিন্ন পেশার আড়ালে জঙ্গি কর্মকাণ্ডে জড়িয়ে যায়। সীতাকুণ্ড থানার ওসি মো: ইফতেখার হাসান বলেন, গ্রেপ্তারকৃত জঙ্গি আলাউদ্দিন ও জুলফিকার আলীকে আগেও গ্রেপ্তার করা হয়েছিলো। এখন আবার জঙ্গি গ্রেপ্তারে অভিযানে তাদের অবস্থান জেনে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তবে তাদের কাছ থেকে কোন কিছু উদ্ধার করা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ