Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

কুমিল্লায় ব্যবসায়ীকে খুনের দায়ে ৯ জনের ফাঁসি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

কুমিল্লার দাউদকান্দিতে জাহাঙ্গীর আলম সরকার নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার দায়ে নয়জনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ-ের আদেশ দিয়েছেন আদালত। অপর চারজনকে যাবজ্জীবন কারাদ- এবং তিনজনকে বেকসুর খালাস দেয়া হয়। গতকাল সোমবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. আবদুল হালিম আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন।

ফাঁসির দ-প্রাপ্তরা হলেন- হারুন মিয়া, তার দুই ছেলে মো. সজিব ও মো. রাজিব, শাওন, আমিন, রবু, মমিন, মহসিন ও আবু তাহের। এদের মধ্যে মহসিন ও আবু তাহের ছাড়া বাকি সাতজন পলাতক। যাবজ্জীবন কারাদ-প্রাপ্তরা হলেন- মতিন, শাহ পরান, শামীম ও খোকন মিয়া। তাদের মধ্যে শামীম পলাতক। যাবজ্জীবন কারাদ-প্রাপ্তদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদ-ের আদেশ দেন আদালত। খালাস পাওয়া তিনজন হলেন- নয়ন মিয়া, মোসলেম মিয়া ও বিল্লাল মিয়া।
আদালত সূত্রে জানা গেছে, মৎস্য প্রকল্পের অংশদারীত্ব এবং ‘সমাজ’ নিয়ে দ্বন্দ্বের জেরে ২০১৩ সালের ১ ডিসেম্বর রাতে জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় জাহাঙ্গীরের বাবা ফজর আলী বাদী হয়ে থানায় মামলা করেন। মামলায় ২২ জন সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় দেয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ