Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জার্মানিকে রুখে দিল পোল্যান্ড

ইউরো ২০১৬

প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দুই দলের সামনেই সুযোগ ছিল এক ম্যাচ হাতে রেখে নকআউট পর্ব নিশ্চিত করার। কিন্তু পারল না জার্মানি, পোল্যান্ডের কেউই। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ‘সি’ গ্রুপের গুরুত্বপূর্ণ ম্যাচটি গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে। সাঁ-দেনিতে গেলপরশু রাতে জার্মানির শুরুটা হতে পারতো দুর্দান্ত। চতুর্থ মিনিটেই দলকে এগিয়ে দেওয়ার সুযোগ পেয়েছিলেন মারিও গোটসে; কিন্তু মিডফিল্ডার জুলিয়ান ড্রাক্সলারের ক্রসে বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ডের হেড ক্রসবারের উপর দিয়ে যায়। ষষ্ঠদশ মিনিটে গোল করার মতো অবস্থানে বল পেয়েছিলেন টনি ক্রুস। ছুটে এসে টমাস মুলারের পাসে ঠিকমতো শট নিতে পারেননি রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার। প্রথমার্ধে প্রতিপক্ষের আক্রমণ সামলাতে ব্যস্ত পোলিশরা ভালো কোনো সুযোগ তৈরি করতে পারেনি।
দ্বিতীয়ার্ধে অবশ্য সমানে সমান খেলে পোল্যান্ড। প্রথম মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটা পায় তারা; কিন্তু কামিল গ্রোসিচকির গোলমুখে বাড়ানো দারুণ এক ক্রস ফাঁকায় পেয়েও মাথা ছোঁযাতে ব্যর্থ ফরোয়ার্ড আর্কাদিউস মিলিক। ৫৯তম মিনিটে জার্মান রক্ষণের দুর্বলতায় ডি বক্সের সামনে বল পেয়ে যান অরক্ষিত লেভানদোভস্কি। কিন্তু যথেষ্ট সময় পেয়েও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ গত মৌসুমে বুন্দেসলিগার সর্বোচ্চ গোলদাতা। ৬৮তম মিনিটে আবারও চরম ব্যর্থ মিলিক; ছয় গজ বক্সের বাইরে ফাঁকায় বল পেয়ে এবার পা লাগাতেই পারলেন না। পরের মিনিটে পাল্টা আক্রমণে ডি বক্সে বল পেয়েই আচমকা শটে চেষ্টা চালান মেসুত ওজিল। চোটের কারণে না খেলা ভয়চেখের পরিবর্তে সুযোগ পাওয়া লুকাস ফাবিয়ান্সকি এক হাতে কর্নারের বিনিময়ে তা ঠেকান। দুই ম্যাচ শেষ ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তিনবারের চ্যাম্পিয়ন জার্মানি। পোল্যান্ডের পয়েন্টও ৪।
একই দিন সন্ধ্যায় গ্রুপের অন্য ম্যাচে ইউক্রেনকে ২-০ গোলে হারায় নর্দান আয়ারল্যান্ড। এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে প্রথমবার ইউরোয় খেলার সুযোগ পাওয়া দলটি। ইউক্রেন এখনও কোনো পয়েন্ট পায়নি।

এক নজরে ফল
জার্মানি ০-০ পোলেন্ড
ইউক্রেন ১-২ নর্দান আয়ারল্যান্ড



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জার্মানিকে রুখে দিল পোল্যান্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ