Inqilab Logo

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

বেনাপোলের সীমান্ত থেকে ৭৭ কোটি টাকার সোনা, রুপা, মার্কিন ডলার ও মাদক দ্রব্য জব্দ করেছে বিজিবি

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ৪:৪৫ পিএম

বেনাপোলের বিভিন্ন সীমান্ত থেকে ৭৭ কোটি টাকার সোনা, রুপা , মার্কিন ডলার ও মাদক দ্রব্য আটক করেছে ৪৯ বিজিবি সদস্যরা। মংগলবার দুপুরে সীমান্ত সুরক্ষা ও নিরাপওা ব্যবস্থা জোরদার করতে মাদক, অস্ত্র ও নারী-শিশু পাচার প্রতিরোধে বিজিবি’র সাথে স্থানীয় সংবাদকর্মীদের মতবিনিময় সভা এ তথ্য জানান, ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল সেলিম রেজা।
গত নয় মাসে আটক মালামালের মধ্যে রয়েছে ১২ কেজি সেনা, ৫ কেজি রুপা, ৩ লাখ ৬৫ হাজার মার্কিন ডলার, ৬১ লাখ রুপী, ৫৩ লাখ টাকা, ২৫ হাজার ভায়াগ্রা, ৭’শ পিস ইয়াবা, ২২ হাজার পিস ফেনসিডিল, ৯’শ বোতল বিদেশী মদ ও ৩৪০ কেজি গাজা। এ সময় ২৮০ জনের বিরদ্ধে মামলা করা হয়েছে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা দিয়েছেন বিজিবি অধিনায়ক।
বেনাপোল বিজিবি কোম্পানি হেড কোয়ার্টারে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় চোরাচালান প্রতিরোধের ওপর বক্তব্য রাখেন মেজর নজরুল ইসলাম, প্রেস ক্লাব বেনাপোলের সভাপতি মহসিন মিলন, সহ সভাপতি বকুল মাহবুব ,সাধারন সম্পাদক রাশেদুর রহমান রাসু,
তবে অবৈধপথে আসা শুধুমাত্র বেনাপোল চেকপোস্ট ও আমড়াখালি চেকপোস্ট থেকেই অধিকাংশ মালামাল আটক করা হয়। বিজিবি আগের চেয়ে অনেক সু সজ্জিত ও দায়িত্ব ভুমিকা পালন করছেন। তারা বেনাপোল সহ আশ পাশের সীমান্ত দিয়ে যাতে কোন ভাবেই মাদক দ্রব্য আসতে না পারে সেজন্য বিজিবির টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে।
সাংবাদিকদের প্রশ্নের উওরে বিজিবির অধিনায়ক লে. কর্ণেল সেলিম রেজা জানান, আমড়াখালি চেকপোস্টে এখন থেকে আর ঢালাওভাবে পাসপোর্ট যাত্রীদের চেকিং করা হচ্ছে না। তবে গোপন সংবাদ পেলে বা সন্দেহজনক মনে হলে কেবল মাত্র তাদেরকেই তল্লাশী করা হচ্ছে। মোটর যান স্ক্যানার বসানো হয়েছে আমড়াখালিতে , সেখানে অধিকাংশ যাত্রীবাহী বাস স্ক্যানিং করা হবে। ইতিমধ্যে মাদক, অস্ত্র,সোনা আটকরে জণ্য ৫টি ডগ স্কোয়ার্ট ব্যবহার করা হচ্ছে।
সীমাšেত অবৈধ পারাপার, মাদক, নারী-শিশু পাচার প্রতিরোধ ও পাসপোর্ট যাত্রী হয়রানী বন্ধে বিজিবিকে সার্বিক সহযোগিতা করতে সত্য সংবাদ প্রকাশের জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানানো হয়।



 

Show all comments
  • Shahjahan Sarkar ( From Germany) ১৫ অক্টোবর, ২০১৯, ৫:২২ পিএম says : 0
    এই টাকা অনাথ আশ্রমে খরচ করা হউক এবং যেই কোমলমতিরা যাহারা লিখা পড়া ছেড়ে কাজ করে তাদের জন্য, যেই সব অসহায় মা বাবা অনাহারে বিনা চিকিৎসায় অমানুষিক জীবন যাপন করে তাদের জন্য খরচ করা হউক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ