Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

রাজারহাটে স্বপন হত্যা মামলায় পুত্রের যাবজ্জীবন ও পিতার ৭বছরের জেল

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ৫:৪৭ পিএম

কুড়িগ্রামের রাজারহাটে চাঞ্চল্যকর শাহ আলম (স্বপন) হত্যা মামলায় পুত্রের যাবজ্জীবন ও পিতার ৭বছরের কারাদন্ড প্রদান করেছে জেলা জজ আদালত। মঙ্গলবার বিকেল ৪টায় এ রায় ঘোষনা করা হয়।
আদালত সুত্রে জানা যায়,রাজারহাট উপজেলার নাজিমখান ইউনিয়নের মনারকুটি গ্রামের আব্দুল হাই সরকারের পুত্র শাহআলম-স্বপন (২২) বিগত ২০০০সালের ৪এপ্রিল পার্শ্ববর্তী উলিপুর উপজেলার দলদলিয়া ইউনিয়নের উত্তর দলদলিয়া গ্রামের পেয়ারুল ইসলামের পুত্র নুরনবী(২০) পান ক্রয় করাকে কেন্দ্র করে পানের দোকানে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে নুরনবী তার পরিবারের কয়েকজনকে নিয়ে শাহআলম(স্বপন)এর উপর চড়াও হয়ে মারপিটসহ পাঁজরে ছুড়িকাঘাত করে। গুরুতর আহত অবস্থায় স্বপনকে রাজারহাট উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে আনা হয়। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে প্রেরণ করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।এরপর ঐদিন রাতে তার চাচা মকবুলার রহমান বাদি হয়ে রাজারহাট থানায় হত্যা মামলা করলে দীর্ঘ শুনানী শেষে মঙ্গলবার বিকেল ৪টায় জেলা ও দায়রা জজ মুন্সী রাফিউল আলম ৩০২ধারায় আসামী পুত্র নুরনবীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও দশহাজার টাকা জরিমানা অনাদায়ে ৬মাসের সশ্রম কারাদন্ড এবং ৩২৬ধারায় পিতা পেয়ারুলকে ৭বছরের সশ্রম কারাদন্ড ও পাঁচহাজার টাকা জরিমানা অনাদায়ে ৩মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন এডভোকেট এসএম আব্রাহাম লিংকন ও আসামী পক্ষে ছিলেন এডভোকেট ইয়াসিন আলী সরকার।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ