Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের গণঅবস্থান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ৬:০২ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ চেয়েছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা। অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে তারা একযোগে নন-এমপিও সব শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির দাবি জানিয়েছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন’-এর ব্যানারে এই গণঅবস্থানের আয়োজন করা হয়।

ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, ‘আমরা শুরু থেকেই দাবি জানাচ্ছি স্বীকৃতিপ্রাপ্ত সব প্রতিষ্ঠান এমপিওভুক্ত করার জন্য। বিভিন্ন সময়ে সরকার যখন প্রতিষ্ঠানগুলোকে স্বীকৃতি দিয়েছে, তখন বলা হয়েছিল এসব প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী কম। কিন্তু আপনারা গিয়ে দেখতে পারেন, এসব প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী কম কিনা।’

তিনি আরও বলেন, ‘যে পর্যন্ত আমাদের এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত করা না হবে, সে পর্যন্ত আমরা এখানে অবস্থান করে যাবো।’ প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে পাঁচ শতাধিক শিক্ষক অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ