Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বিদেশী প্রভুরা পতন ঠেকাতে পারবে না -সরকারকে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ৬:০৭ পিএম

আইনের শাসন প্রতিষ্ঠায় যত্নবান না হলে বিদেশী প্রভুরা সরকারের পতন ঠেকাতে পারবে না বলে হুঁশিয়ারী উচ্চারণ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকারের অনাচারে দেশে আজ চরম জনদূর্ভোগ চলছে, আইনেই শাসন ভুলুন্ঠিত, জনগণের গণতান্ত্রিক অধিকার চরমভাবে লাঞ্ছিত এবং দেশের মানুষ মারাত্মকভাবে অন্ধকারের অনিশ্চয়তার দিকে ধাবিত হচ্ছে শুধুমাত্র ক্ষমতাসীনদের প্রশ্রয়ে সন্ত্রাসীদের লালন করার জন্য। প্রকাশ্যে সন্ত্রাসী হামলার ঘটনায় সরকারের উদাসীনতা ও অমনযোগীতার ফলেই দেশে ক্রমান্বয়ে সহিংসতার মাত্রা বৃদ্ধি পাচ্ছে। দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় যত্নবান না হলে জনগণের তাড়া খেয়ে সরকার পালাবার পথ খুঁজে পাবেন না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। সোমবার চিহ্নিত আওয়ামী সন্ত্রাসী আবুল কালামের নেতৃত্বে ফেনী পৌর বিএনপি আহবায়ক ও সাবেক কাউন্সিলর বাবুলের উপর তার নিজ বাসার সামনে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে এই বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, বর্তমান আওয়ামী সরকারের দেশ পরিচালনায় সীমাহীন ব্যর্থতা, প্রশাসনিক কাজে চরম অদক্ষতা এবং আওয়ামী সন্ত্রাসী ও পুলিশ-র‌্যাব দিয়ে জনগণের গণতান্ত্রিক অধিকারকে হরণ করা ও সরকারি দলের নেতাদের বক্তব্যে সন্ত্রাসীদেরকে উস্কে দেয়ার কারণেই একের পর এক সন্ত্রাসী কর্মকা-ের ঘটনা ঘটে চলেছে। তিনি অবিলম্বে ফেনী পৌর বিএনপি’র আহবায়ক ও সাবেক কাউন্সিল দেলোয়ার হোসেন বাবুল এর উপর আক্রমনকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

১৪ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন