Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় বিএনপি নেতাদের বিচার শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ৬:১০ পিএম

রাজধানীর পল্টন থানায় পুলিশের কর্তব্যকাজে বাধা দেয়ার ঘটনায় করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে আনুষ্ঠানিকভাবে আসামিদের বিরুদ্ধে বিচার শুরু হয়েছে।

আজ (১৫ অক্টোবর) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নূর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। একই সঙ্গে মামলার সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ৩০ ডিসেম্বর দিন ধার্য করেছেন।

মামলার উল্লেখ্যযোগ্য আসামিরা হলেন- বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি হাবিব উন নবী খান সোহেল, বিএনপির নেতা মীর সরাফত আলী সফু, সুলতান সালাউদ্দিন টুকু, আজিজুল বারী হেলাল, সাইফুল ইসলাম নিরবসহ প্রমুখ।
মির্জা আব্বাসের আইনজীবী মহিউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, মামলায় ২০১২ সালের ২ অক্টোবর নেত্রকোণায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পল্টন এলাকায় নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর অভিযোগ আনা হয়েছে আসামিদের বিরুদ্ধে। অভিযোগে বলা হয়েছে, রাস্তায় পার্কিং করা গাড়িতে আগুন দেন তারা। পল্টন থানার পুলিশের উপ-পরিদর্শক ইদ্রিস আলী মামলাটি দায়ের করেছিলেন। ২০১৩ সালের ৩১ ডিসেম্বর ৫৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি নেতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ