Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

আমিরাতে টোকিও সেট গ্রুপ চেয়ারম্যানের বিবি রেমিট্যান্স অ্যাওয়ার্ড লাভ

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ৬:৪৫ পিএম

আরব আমিরাতে বাংলাদেশের জনতা ব্যাংক দুবাই শাখা থেকে বাংলাদেশে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণ করে দেশের অর্থনীতিতে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মাননা ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০১৮’ লাভ করেছেন আরব আমিরাতে বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান টোকিও সেট গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান ও দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি মোহাম্মদ মাহাবুব আলম মানিক। গত ৭ অক্টোবর রাজধানীর ইনিস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরসহ বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

মাহাবুব আলম মানিক ২০১৬ ও ’১৭ সালেও ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ লাভ করেন। এছাড়া ২০১৫ সালে আরব আমিরাতের শ্রম মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত গোল্ডক্লাস মর্যাদারও স্বীকৃতি পান এবং গত জুলাই মাসে তাকে এবং তার পরিবারের সকল সদস্যকে আরব আমিরাত সরকারের পক্ষ দেয়া সম্মাননা গোল্ডকার্ড ভিসাও পান বাংলাদেশের গর্বিত প্রবাসী বিশিষ্ট এই শিল্পপতি। ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ লাভ করায় সরকারকে ধন্যবাদ জানান মাহাবুব আলম মানিক। দেশের উন্নয়নে ও দেশের মানুষকে প্রতিষ্ঠিত করাই হচ্ছে তার লক্ষ্য ও উদ্দেশ্য উল্লেখ করে মাহাবুব আলম মানিক ইনকিলাবকে বলেন, বাংলাদেশকে বিশ্ব দরবারে আরো মর্যাদাশীল দেশ হিসেবে দাঁড় করাতে উন্নয়নকে তরান্বিত করতে প্রবাসীদের আরো এগিয়ে আসা প্রয়োজন বলেও মনে করেন তিনি।
প্রসঙ্গত উল্লেখ্য, মাহাবুব আলম মানিকের সহধর্মিণী বিশিষ্ট নারী উদ্যোক্তা জেসমিন আক্তার বাংলাদেশে সর্বাধিক রেমিট্যান্স প্রেরণের মর্যাদায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ২০১৬ সালে সিআইপি নির্বাচিত হন। মাহাবুব আলম মানিকের বাড়ি কুমিল্লা সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের ধনুয়াখলা গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ আবদুল আজিজ। মায়ের নাম মোসাম্মৎ মেহেরুন নেছা। মাহাবুব আলম মানিকের বাবা উচ্চ মাধ্যমিক স্কুলের একজন স্বনামধন্য প্রধান শিক্ষক ছিলেন।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত

১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ