Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

শেষ ম্যাচে হার বাংলাদেশ যুব হকি দলের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ৮:০৫ পিএম

ওমানের বিপক্ষে পাঁচ ম্যাচের হকি সিরিজ ৩-১ ব্যবধানে জিতলেও শেষ ম্যাচে হেরে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-২১ হকি দল। মঙ্গলবার বিকেলে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচে ওমান ৪-৩ গোলে হারায় বাংলাদেশ যুব দলকে।

ম্যাচের প্রথম কোয়ার্টারে গোল না হলেও দ্বিতীয় কোয়ার্টারে লিড পায় ওমান। ম্যাচের ২৯ মিনিটে পেনাল্টি কর্ণার থেকে অতিথি দলের অধিনায়ক রাশেদ আল ফাজারির গোল করেন (১-০)। এগিয়ে থেকে ওমান বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি কর্ণার থেকে গোল করে স্বাগতিক দলকে সমতায় ফেরান আশরাফুল ইসলাম (১-১)। ম্যাচের ৩৪ মিনিটে অধিনায়ক মাহবুব হোসেনের ফিল্ড গোলে এগিয়ে যায় বাংলাদেশ (২-১)। তবে ছয় মিনিট পরই আকরাম বাইত শামাইয়ার পেনাল্টি স্ট্রোকের গোলে ম্যাচে ফিরে ওমান (২-২)। ওমানের ধারাবাহিক আক্রমণের মুখে আর ঘুরে দাঁড়াতে পারেনি স্বাগতিক দল। ৪৯ মিনিটে আদনান আল হাসানি ফিল্ড গোল করলে ফের লিড নেয় ওমান (৩-২)।

ম্যাচের ৫৫ মিনিটে ওমানের হুসেন বাইত ফারাজ ফিল্ড গোল করে ব্যবধান ৪-২ এ নিয়ে আসেন। অবশ্য ৫৯ মিনিটে আরো এক শোধ দেয় বাংলাদেশ। এসময় পেনাল্টি কর্ণার থেকে আশরাফুল নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করলেও হার এড়াতে পারেনি লাল-সবুজরা (৩-৪)।

বাংলাদেশ দল প্রথম ম্যাচে ৫-১, তৃতীয় ম্যাচে ২-০ ও চতুর্থ ম্যাচে ৪-১ গোলের জয় পেয়ে আগেই সিরিজ জয় নিশ্চিত করে। আর দ্বিতীয় ম্যাচটি ২-২ ব্যবধানে ড্র করে এবং শেষ ম্যাচে ৪-৩ গোলের জয় পেয়ে সান্তনা খুঁজে নেয় ওমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২৮ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ