Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় জাতীয় স্যানিটেশন মাস ও হাত ধোয়া দিবস উদযাপন

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে সাতক্ষীরায় গতকাল মঙ্গলবার সকালে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস-২০১৯ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সাতক্ষীরা এর সার্বিক ব্যবস্থাপনায় এবং বিভিন্ন বেসরকারি উন্নয়ন সহযোগী সংস্থার যৌথ উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি সাতক্ষীরা স্টেডিয়াম হতে শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কালেক্টরেট স্কুল এন্ড কলেজ চত্ত¡রে শেষ হয়। র‌্যালি পরবর্তী আলোচনা সভায় সভাপতিত্ব করেন মো. আমিনুল ইসলাম নির্বাহী প্রকৌশলী জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সাতক্ষীরা। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।

বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মোঃ আসাদুজ্জামান বাবু, পৌর মেয়র তাজকিন আহমেদ ও সাতক্ষীরা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লাভলী কামাল। এ বছরের জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর এর প্রতিপাদ্য বিষয়-‘সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন’ এবং বিশ্ব হাত ধোয়া দিবসের প্রতিপাদ্য বিষয়-‘সকলের হাত, পরিচ্ছন্ন থাক’। শ্লে­াগানে মুখরিত করে বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী, শিক্ষকবৃন্দ, সরকারি এবং বেসরকারি দপ্তরের প্রতিনিধিগণ বর্নাঢ্য র‌্যালি নিয়ে শহর প্রদক্ষিণ করেন। র‌্যালিতে স্যানিটেশন বিষয়ক বিভিন্ন শ্লে­াগান প্রচার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ