Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মা ইলিশ রক্ষায় জেলেদের মধ্যে মতলবে চাল বিতরণ

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষনের লক্ষে গতকাল মঙ্গলবার মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গনে জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণের উদ্বোধন করা হয়েছে।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে এবং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেনের সঞ্চালনায় চাল বিতরন কার্যক্রমে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন আলহাজ্ব এড.নুরুল আমিন রুহুল এমপি।

সভায় বক্তব্য রাখেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা, মতলব উত্তর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, ঢাকা শাহবাগ থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, উপজেলা আওয়ামীলীগ নেতা কাজী মিজানুর রহমান, চাঁদপুর জেলা যুবলীগ নেতা গাজী শাখাওয়াত হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারন সম্পাদক কাজী শরীফ হোসেন, আওয়ামীলীগ নেতা কামাল হোসেন গাজী, আওয়ামীলীগ নেতা গাজী মুক্তার হোসেন, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার রেজাউল করিম, ইউপি সদস্য খোকন প্রধান প্রমুখ।

প্রধান অতিথি বলেন, ইলিশের জন্য সারা পৃথিবীতে চাঁদপুরের পরিচর রয়েছে। ইলিশ রপ্তানী করে বাংলাদেশ উল্লেখযোগ্য পরিমান বৈদেশিক মুদ্রা অর্জন করতে সক্ষম হচ্ছে। তবে যেহেতু ইলিশের বাড়ী চাঁদপুর সেহেতু এই ইলিশ রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব। জেলেদের সুবিধার জন্য তিনি চাল, ছাগল, সেলাই মেশিন, সুতার জালসহ বিভিন্ন উপকরন দিচ্ছেন।বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব দুখীর নেতা বলেই তিনি জেলেদের জন্য এতো সুযোগ সুবিধি দিচ্ছেন।
৯ অক্টোবর থেকে ফরাজীকান্দি ইউনিয়নের ১৫২৫ জন জেলের মাঝে চাল বিতরন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ