Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

১৭৬ অভিবাসী উদ্ধার
ইনকিলাব ডেস্ক : ভ‚মধ্যসাগর থেকে ১৭৬ অভিবাসীকে উদ্ধার করেছে বেসরকারি মানবিক সংস্থা ডক্টরস উইদাউট বর্ডার্সের সদস্যরা। গত শনি ও রোববার তাদের উদ্ধার করা হলেও সোমবার আন্তর্জাতিক গণমাধ্যমে এ খবর জানানো হয়। ছোট নৌকা থেকে অভিবাসীদের উদ্ধারের পর ডক্টরস উইদাউট বর্ডার্স পরিচালিত উদ্ধারকারী জাহাজ ওশান ভাইকিংসে করে তাদের ইতালি উপক‚লের দিকে নিয়ে যাওয়া হয়। যদিও অবৈধ অভিবাসীদের বিষয়ে কঠোর অবস্থান নিয়েছে ইতালি কর্তৃপক্ষ। উদ্ধার হওয়া অভিবাসীরা কোন দেশের নাগরিক তা এখনো জানা যায়নি। রয়টার্স।

গিনিতে নিহত ৪
ইনকিলাব ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ গিনিতে সরকারবিরোধী বিক্ষোভে পুলিশের গুলিতে চারজন নিহত হয়েছেন।দেশটির প্রেসিডেন্ট আলফা কোন্দের ক্ষমতার মেয়াদ বাড়নোর প্রতিবাদে সোমবার রাস্তায় নেমে আসে বিরোধী দলের কয়েক হাজার নেতাকর্মী। এদিন দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ করেন তারা। কোনাক্রিতে আন্দোলনকারীদের ছত্র ভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও গুলি ছোড়ে পুলিশ। এতে চার জন নিহতের পাশাপাশি আরও অন্তত ২০ জন আহত হন বলে জানায় গিনি রেড ক্রস। রয়টার্স।

পপ তারকার লাশ
ইনকিলাব ডেস্ক : দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় পপ তারকা সুলির মরদেহ উদ্ধার করা হয়েছে তার ঘর থেকে। তিনি আত্মহত্যা করেছেন বলে পুলিশ ধারণা করলেও সুলি ‘নো ব্রা’ আন্দোলনের জন্য বিতর্কিত হওয়ায় তার এমন মৃত্যু নিয়ে নানা প্রশ্ন ও গুঞ্জন তৈরি হয়েছে। পুলিশের বরাতে জানানো হয়েছে, সুলি দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে নিজের বাড়িতে বসবাস করতেন। সোমবার তার ম্যানেজার বাড়িতে গিয়ে সুসির মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দিলে পুলিশ এসে তার লাশ উদ্ধার করে। তবে প্রাথমিক তদন্তে অনুমান করেছে যে সুলি আত্মহত্যা করেছেন। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ