Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

শিরোপা পুনরুদ্ধার করা হলো না কিশোরীদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ৯:৫৪ পিএম

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা পুনরুদ্ধার করা হলো না বাংলাদেশের কিশোরীদের। টুর্নামেন্টের টানা দ্বিতীয় শিরোপা জিতে নিল ভারতের মেয়েরাই। মঙ্গলবার সন্ধ্যায় ভুটানের চাংলিমিথান স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে ভারত টাইব্রেকারে ৫-৩ গোলে বাংলাদেশকে হারিয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। নিধৃারিত সময়ে খেলা গোলশূণ্য অমিমাংসিতভাবে শেষ হলে টাইব্রেকারে ম্যাচের ফলাফল নির্ধারণ হয়। যেখানে জয় পায় ভারতীয়রা।

টাইব্রেকারে গোল করতে পারেননি বাংলাদেশের অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র। তার শট পোস্টে লেগে ফিরে আসে। ভারত পাঁচ শটেই গোল করে। ফলে তাদের জয় নিশ্চিত হয়ে যাওয়ায় বাংলাদেশের পঞ্চম শটটি নিতে হয়নি। শিরোপা জিতে উল্লাসে ফেটে পড়ে ভারতের মেয়েরা। আর কান্নায় ভেঙ্গে পড়ে বাংলাদেশ দল।

স্বাগতিক ভুটানকে ২-০ গোলে হারিয়ে এবার আসর শুরু করা বাংলাদেশ পরের ম্যাচে নেপালকে হারায় ২-১ ব্যবধানে। লিগ পর্বের শেষ ম্যাচে ভারতের সঙ্গে ১-১ ড্র করে লাল-সবুজরা।

২০১৭ সালে ঢাকায় টুর্নামেন্টের প্রথম আসরে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ২০১৮ সালে ভুটানে দ্বিতীয় আসরে একই ব্যবধানে বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতেছিল ভারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী ফুটবল

১৭ সেপ্টেম্বর, ২০১৯
১৯ অক্টোবর, ২০১৮
১৫ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ