Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

কারাগারে অনিককে পেটানোর খবর সত্য নয়

-স্বরাষ্ট্র মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেপ্তারকৃত আসামি অনিক সরকারকে কারাগারে পেটানো হয়নি বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল মঙ্গলবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, কারাগারে অনিক সরকারকে পেটানো হয়েছে এমন খবর দেশের বেশ কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হয়।
এ খবর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হয়েছে এবং এ নিয়ে বেশ সমালোচনাও হয়েছে। বিজ্ঞপ্তিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যথাযথ কর্তৃপক্ষ ও কারা অধিদপ্তরের কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা জানান, অনিক সরকার গ্রেপ্তার হওয়ার পর ঢাকা কেন্দ্র্রীয় কারাগারে পৌঁছালে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে তাকে কারা সেলে রাখা হয়। কারা অভ্যন্তরে প্রবেশের পর অনিক সরকার কারারক্ষী বা কারাবন্দী কারও দ্বারাই আঘাতপ্রাপ্ত বা শারীরিকভাবে লাঞ্ছিত হননি। গণমাধ্যমে অনিক সরকারকে পেটানো নিয়ে যে ধরনের খবর প্রকাশিত হয়েছে তা সত্য নয় বলে জানান কারা মহাপরিদর্শক।
গত ৬ অক্টোবর রাত ৩টার দিকে শেরে বাংলা হল থেকে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন