Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

শিশুদের নিয়মিত হাত ধোয়ার অভ্যাস করুন

আলোচনা সভায় মেয়র নাছির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১২:২০ এএম

 বিশ্ব হাত ধোয়া দিবসের আলোচনা সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন শিশুদের নিয়মিত হাত ধোয়ার অভ্যাস করার আহ্বান জানিয়ে বলেছেন, এর ফলে অনেক সংক্রামক রোগ-ব্যাধি থেকে মুক্তি পাওয়া যাবে।
গতকাল (মঙ্গলবার) বিশ্ব হাত ধোয়া দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।

মেয়র নাছির বলেন, বিশ্বের অধিকাংশ শিশুর মৃত্যু কারণ ডায়রিয়া, নিউমোনিয়ায়। সঠিক নিয়মে হাত পরিষ্কার না করলে ডায়রিয়া, আমাশয়, টাইফয়েড, জন্ডিসসহ নানা রোগের আশঙ্কা থাকে।

এতে সভাপতিত্ব করেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা। বক্তব্য রাখেন কাউন্সিলর মোহাম্মদ মোবারক আলী, মহিলা কাউন্সিলর আবিদা আজাদ, সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম। স্বাগত বক্তব্য রাখেন এলআই ইউ পিসির প্রকল্পের ভারপ্রাপ্ত টাউন ম্যানেজার জিয়াউর রহমান। বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে নগরীর পশ্চিম ষোলশহর রৌফাবাদ এলাকায় বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।
সেবক কলোনী

জামালখান ওয়ার্ডস্থ ঝাউতলা সেবক কলোনীর সেবকদের জন্য অস্থায়ী শেড নির্মাণ কাজ শুরু হয়েছে। এ স্থানে ১৪ তলা বিশিষ্ট নতুন ভবন নির্মিত হবে। ঝুঁকিপূর্ণ ভবনের বাসিন্দাদের অস্থায়ী শেডে স্থানান্তর করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির

১১ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ