Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৬ নভেম্বর ২০১৯, ০১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১১:১৯ এএম

ব্রিটেনের ডিউক এবং ডাচেস অব ক্যামব্রিজ প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন পাঁচ দিনের সফরে সোমবার পাকিস্তান পৌঁছেছেন। মঙ্গলবার তারা দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠক করেন। ইমরান খান তাদের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করেন।

ইমরান খানের সঙ্গে বৈঠকের আগে দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি ও তার স্ত্রী সামিনা আরিফ নিজেদের সরকারি বাসভবন আইওয়ান সদরে তাদের স্বাগত জানিয়েছেন। নীল কুর্তা পরে আসা মিডলটন পরবর্তীতে অভ্যর্থনার জন্য সবুজ ও সাদা ম্যাচ করা পোশাক পরেন। রাজদম্পতির সঙ্গে এসময় পাকিস্তানে ব্রিটিশ রাষ্ট্রদূত থমাস ড্রিউ ছিলেন।

উইলিয়ামের প্রয়াত মা প্রিন্সেস ডায়ানা ছিলেন ইমরান খানের বান্ধবী। শওকত খান মেমোরিয়াল ক্যান্সার হাসপাতালের সহায়তা তহবিল সংগ্রহে ১৯৯৬ ও ১৯৯৭ সালে তিনি পাকিস্তান সফরে যান। ২০০৬ সালে প্রিন্স চার্লস ও তার স্ত্রী ক্যামেলিয়ার সফরের পর এই প্রথম কোনো ব্রিটিশ রাজদম্পতি আনুষ্ঠানিকভাবে পাকিস্তানে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ