Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ফুলপুরে প্রাথমিক শিক্ষকদের তৃতীয় দিনে অর্ধ দিবস কর্মবিরতি পালিত

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১:০৪ পিএম

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের লক্ষ্যে ময়মনসিংহের ফুলপুরে আজ বুধবার তৃতীয় দিনে ১১৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকগণ অর্ধ দিবস কর্মবিরতি পালন করেছে।ক্লাস বর্জন করে শিক্ষকদের কর্মবিরতির কারণে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোতে কোন ক্লাস হয়নি। ছাত্র-ছাত্রীদের তখন এলোমেলো ঘুরাফেরা করতে দেখা গেছে।

১৩টি সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে এই কর্মবিরতির পালন করা হচ্ছে বলে শিক্ষক নেতৃবৃন্দ জানান।

জানা যায়, প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডের দাবি আদায় না হলে আগামীকাল বৃহস্পতিবার পূর্ণ দিবস কর্মবিরতি চলবে। তাতেও দাবি আদায় না হলে ২৩ অক্টোবর ঢাকায় মহা সমাবেশের মাধ্যমে পরবর্তী লাগাতার কঠোর কর্মসূচি দেওয়া হবে।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ফুলপুর উপজেলা শাখার নেতৃবৃন্দ জানান, প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে।

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ