Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী

বাংলাদেশের সঙ্গে ড্র, বেজায় নাখোশ ভারতের কোচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১:৪৪ পিএম

২০২২ কাতার বিশ্বকাপ এবং ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচে সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। জয়টা পেয়েই যাচ্ছিল লাল-সবুজের দল। কিন্তু নির্ধারিত সময়ের ২ মিনিট আগে ভারতের আদিল খানের গোলে তা হাতছাড়া হয় তাদের। শেষ পর্যন্ত ১-১ সমতায় সমাপ্ত হয় দুই পড়শীর লড়াই। ফলে ১ পয়েন্ট পাওয়ায় হতাশ সুনিল ছেত্রীদের কোচ ইগর স্তিমাচ।


নিরাশ হওয়াটাও স্বাভাবিক। ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৮৩ ধাপ এগিয়ে তারা। সাম্প্রতিক সময়ে তাদের ফলও ভালো। বাছাইপর্বের ম্যাচেই এশিয়ান ফুটবল পরাশক্তি কাতারের সঙ্গে ড্র করেছে তারা। অথচ অপেক্ষাকৃত খর্বাশক্তির বাংলাদেশের বিপক্ষে জয়বঞ্চিত থাকলেন মেন ইন ব্লুরা।

মঙ্গলবার রাতে কলকাতার সল্টলেকে উপস্থিত ছিলেন ৮৫ হাজার দর্শক। ম্যাচশেষে সংবাদ সম্মেলনে ইগর স্তিমাচ বলেন, দর্শকরা খেলা উপভোগ করে থাকতে পারেন। তবে আমরা খুশি নই। ম্যাচটি আমাদের জেতা উচিত ছিল। প্রচুর সুযোগও তৈরি করেছি আমরা। কিন্তু কাজে লাগাতে পারিনি।

ভারতের ক্রোয়াট কোচ বলেন, মাথায় রাখতে হবে, ফুটবল গোলের খেলা। এখানে জালে বল জড়ানোটাই আসল ব্যাপার। আমরা সেটাই করতে পারিনি। বাংলাদেশ গোলকিপার দারুণ খেলেছে। দুর্দান্ত কয়েকটি সেভ করেছে। আমার মতে, সে-ই ম্যাচের সেরা খেলোয়াড়।

তিনি বলেন, এদিন আমরা খুব বাজে গোল হজম করেছি। এভাবে গোল খেলে জেতার আশা না করাই ভালো। জানতাম ৯ জন মিলে বাংলাদেশের রক্ষণ সামলাবে। গোল করা কঠিন হবে। ছেলেদের সেটা বলেও দিয়েছিলাম। তবু কাজের কাজ হয়নি।

স্তিমাচ বলেন, প্রথমার্ধে আমরা আক্রমণাত্মক কিংবা আগ্রাসী ফুটবল খেলতে পারিনি। দ্বিতীয়ার্ধে অবশ্য গুছিয়ে উঠেছিলাম। তবু পুরো স্বার্থ হাসিল হয়নি। শেষ পর্যন্ত সুযোগ নষ্টের মাসুল গুনতে হয়েছে।

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৫ জুন, ২০২০

আরও
আরও পড়ুন