Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

টেলিফোনে এরদোগানকে রাশিয়ায় আমন্ত্রণ পুতিনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ২:০৬ পিএম

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানকে ফোন দিয়ে রাশিয়ায় আমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন। এ সময় তারা সিরিয়া সংঘাত নিয়েও আলোচনা করেন।
মঙ্গলবার পুতিনের কার্যালয়ের এক বিবৃতিতের বরাতে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, যত দ্রæত সম্ভব এরদোগানকে রাশিয়া সফরের আমন্ত্রণ জানিয়েছেন পুতিন। জবাবে এরদোগান সেই আমন্ত্রণ গ্রহণ করেন।

বিবৃতিতে বলা হয়েছে, তুর্কি বাহিনী ও সিরীয় সশস্ত্র বাহিনীর মধ্যে মুখোমুখি সংঘাত যাতে না হয়, দুই নেতার আলোচনায় সেই ইস্যুটিই বেশি গুরুত্ব পেয়েছে। তুরস্কই এই ফোন দিয়েছিল বলে ক্রেমলিন জানিয়েছে। সন্ত্রাসীরা কারাগার থেকে বেরিয়ে প্রতিবেশী দেশে ঢুকে পড়তে পারে বলে উদ্বেগের কথা জানিয়েছেন পুতিন।
এদিকে মঙ্গলবার সিরিয়ার মানবিজে এক হামলায় তুরস্কের এক সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছেন এরদোগান। সিরীয় সরকারি বাহিনীর হামলায় এছাড়াও আটজন আহত হয়েছেন।

এরদোগান বলেন, সিরীয় বাহিনীর গোলাবর্ষণে ওই সেনা নিহত হয়েছেন। আমরা পাল্টা গোলাবর্ষণ করেছি। এর জবাবে আসাদ বাহিনীকে বড় ধরনের খেসারত দিতে বাধ্য করেছি।

 


 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া-তুরস্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ