Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ওসমানীনগরে নামাজের সময় মাছ ও শুটকি বিক্রি বন্ধ: ব্যবসায়ীরা র্সবমহলে প্রশংসিত

বালাগঞ্জ (সিলেট) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ৩:৪৫ পিএম

পুঁজিবাদি এ যুগে হালাল রুজি যেন সোনার হরিণ। শত চেষ্টা সত্তে¡ও হারাম উর্পাজন থেকে বেঁচে থাকা কষ্টকর হয়ে পড়েছে। তবে মনে যদি সাহস আর ভরসা থাকে আল্লাহর ওপর, তাহলে অবশ্যই সম্ভব। এমনটাই করে দেখাচ্ছেন ওসমানীনগররে গোয়ালাবাজাররে মাছ ও শুটকি ব্যবসায়ীরা।

সাময়কিভাবে মাছ বিক্রি বন্ধ রেখে নামাজে আদায় করছেন গোয়ালাবাজারের দেড় শতাধিক মাছ ও শুটকি ব্যবসায়িরা। আযানের সাথে সাথে নামাজ শেষ হওয়া পর্যন্ত তারা মাছ ও শুটকি বেচাকেনা বন্ধ রাখছেন। তাদের এই উদ্যোগ র্সব মহলে প্রশংসিত হচ্ছে।

এদিকে গত ফেব্রæয়ারি থেকে উপজেলার তাজপুরবাজার এবং চলতি মাস থেকে বালাগঞ্জ বাজারের মাছ ব্যবসায়ীরা নামাজের সময় মাছ বিক্রি বন্ধ রাখছেন। নামাজের সময় মাছ এবং শুটকি বিক্রি বন্ধ রেখে সর্বমহলে প্রশংসা কুড়াচ্ছেন দুই উপজেলার মাছ ব্যবসায়ীরা। এদিকে বাজারের অনেক ব্যবসায়িরা বলেন, নামাজের সময় মাছ ও শুটকি বিক্রি বন্ধ রেখে ব্যবসায়ীরা নামাজে যাচ্ছেন। এ বিষয়টি আমাদের যুব সমাজ এবং আমাদেনকে ধর্মীয় পথে চলার উৎসাহ প্রদান করছে।

এব্যাপারে গোয়ালাবাজারের মাছ ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মো: আজির উদ্দিন জানান, এবাজারে দেড় শতাধিক মাছ ও শুটকি ব্যবসায়ি রয়েছেন। আমরা নামাজের সময় মাছ বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। যা মঙ্গলবার থেকে শুরু হয়েছে।

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ