Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

রাজনাথ সিংয়ের বক্তব্যকে ‘চরম উস্কানিমূলক’ বলল পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ৪:৩১ পিএম

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সাম্প্রতিক একটি বক্তব্যের নিন্দা জানিয়ে পাকিস্তান বলেছে, এটি চরম উস্কানিমূলক এবং দায়িত্বজ্ঞানহীন বক্তব্য। হরিয়ানা রাজ্যে গত রোববার নির্বাচনী সমাবেশে বক্তব্য দেয়ার সময় রাজনাথ সিং ওই মন্তব্য করেন।

এ সম্পর্কে পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ড. মোহাম্মাদ ফয়সাল এক বিবৃতিতে বলেন, ভারত সরকারের একজন শীর্ষ পর্যায়ের মন্ত্রীর বক্তব্য থেকে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি বা বিজেপির মনোভাব আবারো প্রকাশ পেয়েছে যাতে পরিষ্কার হয় তারা চরমপন্থা, বলদর্পী উচ্চাকাঙ্ক্ষা এবং পাকিস্তান সম্পর্কে বিদ্বেষপূর্ণ মনোভাব পোষণ করেন।
ড. ফয়সাল বলেন, “পাকিস্তানকে খন্ড-বিখন্ড করার ব্যাপারে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রীর পক্ষ থেকে যে হুমকি দেয়া হয়েছে তা অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন বক্তব্য। আমি নিশ্চিত যে, বিশ্বসম্প্রদায় ভারতীয় মন্ত্রীর বক্তব্যকে বিবেচনায় নেবে।”

পাক পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র আরো বলেন, রাজনাথ সিং নিশ্চিত থাকতে পারেন যে, পাকিস্তানের নিরাপত্তা বাহিনী এবং দেশের জনগণ যেকোনো ধরনের অশুভ পরিকল্পনা নস্যাৎ করে দেয়ার জন্য দৃঢ় প্রতিজ্ঞ রয়েছে।

গত রোববার রাজনাথ সিং হরিয়ানার কার্নালে এক নির্বাচনী জনসভায় বক্তৃতা দেয়ার সময় বলেন, পাকিস্তানের মাটিতে সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের জন্য নয়াদিল্লি ইসলামাবাদকে সহায়তা করতে প্রস্তুত। পাকিস্তানকে উদ্দেশ করে রাজনাথ সিং আরো বলেন, “আপনারা ভারতকে ১৯৪৭ সালে দ্বিজাতি তত্ত্বের ওপর ভিত্তি করে দুই টুকরো করেছেন কিন্তু ১৯৭১ সালে আপনাদের দেশ দুই ভাগে বিভক্ত হয়েছে। পরিস্থিতি যদি এমন হয় তাহলে পাকিস্তানের আরো ভাঙ্গন কোনো শক্তি ঠেকাতে পারবে না।

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ