Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরিদপুরের মহাসড়কে দূর্ঘটনা রোধে ডিজিটাল যন্ত্র দিয়ে পরীক্ষা শুরু

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ৪:৪৩ পিএম

ফরিদপুর অংশে ঢাকা-খুলনা মহাসড়কে দূর্ঘটনা রোধে হাইওয়ে পুলিশ নানা উদ্যোগ গ্রহন করেছে। এরই অংশ হিসাবে কানাইপুর হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে বুধবার মধুখালী উপজেলার ব্রাক্ষনকান্দা এলাকায় সকাল থেকে শুরু হলো ডিজিটাল এ্যালকোহল ডিটেকটর, আরএফআইডি(গাড়ীর কাগজপত্র চেক যন্ত্র) এবং স্পিড গ্যান (গতি নিয়ন্ত্রক) যন্ত্রের ব্যবহার।

এ ব্যাপারে ফরিদপুরের কানাইপুর হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ সাফুর আহমেদ জানান, বর্তমান সরকারের প্রতিটি ক্ষেত্রেই ডিজিটাল ব্যবহার শুরু করেছে। এর অংশ হিসাবে ঢাকা-খুলনা মহা-সড়কের মধুখালী উপজেলার ব্রক্ষনকান্দা নামক স্থানে সড়ক দূর্ঘটনা রোধে ডিজিটাল মেশিন দিয়ে গাড়ীর রেজিষ্টেশন চেক, স্পিড নিয়ন্ত্রক এবং এ্যালকোহল ডিটেকটরের কার্যক্রম শুরু হয়েছে। এসময় মহা-সড়কে চলাচলকারী বাস-ট্রাক থামিয়ে ডিজিটাল রেজিষ্টেশন চেক, স্পিড নিয়ন্ত্রক এবং এ্যালকোহল ডিটেকটর দিয়ে পরীক্ষা নিরিক্ষা করে দেখা হয়।

এসময় উপস্থিত ছিলেন, কানাইপুর হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ সাফুর আহমেদ, এসআই সাইদুর রহমান, এএসআই রাসেল বিশ্বাসসহ হাইওয়ে পুলিশ একটি দল উপস্থিত ছিলেন।

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর

১১ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ