Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

দেশে দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে সমতলের মত পার্বত্যাঞ্চলেও কাজ করছে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ৫:০৮ পিএম

দেশে দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে সমতলের মত পার্বত্যাঞ্চলেও কাজ করছে সরকার। পার্বত্যাঞ্চলে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে সরকার নতুন পরিকল্পনা নিচ্ছে। জন নিরাপত্তার কথা বিবেচনা করে যেখানে প্রয়োজন সেখানে পুলিশ ও বিজিবি সদস্য বৃদ্ধি করে সেবা দেয়া হচ্ছে। বুধবার(১৬ অক্টোবর) দুপুরে খাগড়াছড়ি রামগড়ে নবনির্মিত থানা ও চারতলা বিশিষ্ট ব্যারাক ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

থানা ভবন উদ্বোধন শেষে জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান পিপিএম-সেবা এর সভাপতিত্বে রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে খাগড়াছড়ি জেলা পুলিশ আয়োজিত মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।

এসময় তিনি বলেন, ঐতিহ্যবাহী রামগড় জেলা বাস্তবায়নের দাবী যৌক্তিক আপনারা প্রধানমন্ত্রীর নিকট আসেন আমি সুপারিশ করবো।

রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ ফরহাদ এর সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ির উপজাতীয় শরনার্থী ট্রাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত মহিলা সংসদ বাসন্তী চাকমা, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী, রামগড় পৌর মেয়র শাহজাহান, উপজেলা আ’লীগের যুগ্ন আহŸায়ক কাজী নুরুল আলম আলমগীর, রামগড় পুলিশিং কমিটির সভাপতি মংপ্রæ চৌধুরী সহ প্রমুখ। ভবন উদ্বোধন কালে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ শাফিনুল ইসলাম, গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান । পুলিশ ও বিজিবি’র উচ্চ পদস্থ কর্মকর্তা, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বিভিন্ন পৌরসভার মেয়রগন, হেডম্যান- কার্বারী, জনপ্রতিনিধি, জেলা- উপজেলার আ’লীগের নেতাকর্মীছাড়া ও গন্যমান্য ব্যাক্তিবর্গ প্রমুখ। এতে আরো উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক মংসুইপ্রæ চৌধুরী অপু, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল, জুয়েল চাকমা, শতরূপা চাকমাসহ দলীয় নেতাকর্মীরা এতে অংশ নেয়।

পরে রংতলি একাডেমি’র সহযোগিতায় মনোমুগ্ধকর সম্প্রীতি নৃত্যের মাধ্যমে স্থানীয় শিল্পীরা মঞ্চমাতিয়ে তুলেন।

উল্লেখ্য, ২০১৫ সালে ৮ডিসেম্বর বিগত সরকারের মেয়াদে স্বরাষ্ট্র মন্ত্রী থাকাকালীন আসাদুজ্জামান খান এমপি রামগড় থানা কাম ব্যারাক ভবনের ভিক্তি প্রস্তর প্রতিস্থান করেন। গণপূর্ত বিভাগের বাস্তবায়নে ৭ কোটি ৩৫ লাখ ২৭ হাজার টাকা ব্যয়ে চলতি বছরের গত জুনে নির্মাণ কাজ শেষ করে সংশ্লিষ্টদের নিকট হস্তান্তরের পর আজ আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করা হয়।

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১ ফেব্রুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ