Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

তুহিন হত্যার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ৫:৩২ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সিরাজগঞ্জ শিশু তুহিন হত্যার প্রতিবাদে (কাম ফর রোড চাইল্ড) সংগঠনটি মানববন্ধন করেছে। মানববন্ধনটি সকাল ১১ টায় মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে অনুষ্ঠিত হয়।

জানা যায়, সংগঠনটি অনুষদ ভবন থেকে একটি র‌্যালি বের করে মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশ এসে মিলিত হয়। এসময় সংগঠনের সভাপতি ইমদাদ হোসেনর সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মিঠুন মোস্তাফিজ। মানববন্ধনে বক্তব্য রাখেন ইবি শাখা সহকারী প্রক্টর হাফিজুল ইসলাম। এ ছাড়াও আরো বক্তব্য প্রদান করেন (কাম ফর রোড চাইল্ডে) এর কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও ইবি শাখার প্রতিষ্ঠাতা সভাপতি সাজ্জাদ হোসেন, বর্তমানম ইবি শাখার কাম ফর রোড চাইল্ড সাধারণ সম্পাদক সাফায়েত হোসেন।

মানববন্ধনে শিশু তুহিন হত্যাকান্ডের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তরা বলেন, মনুষ্যত্ব মানুষের বড় পরিচয়। এতো নির্মমভাবে যারা একটি শিশুকে হত্যা করতে পারে তাদের মানুষ হিসাবে গণ্য করা যায় না। আমরা শুধু তুহিনের জন্য দাবি জানাচ্ছিনা বরং দেশের ১১ লক্ষ পথশিশু দের জন্য দাবি জানাচ্ছি। তাদের জন্য প্রত্যেক জেলায় পুর্নঃবাসনের ব্যবস্থা করে মৌলিক অধিকার পাওয়ার সুব্যবস্থা গ্রহন করতে হবে। শিশু তুহিনের মত হত্যা, ধর্ষন ও নির্যাতনের শিকার হচ্ছে প্রতিনিয়ত বহু শিশু। এর ম‚ল কারণ হলো অপরাধীদের সাঠিক বিচার না করা। এসকল অপরাধের যদি বিচার করতে না পারি তাহলে এমন হত্যাকাণ্ডের পুনরাবৃত্তি ঘটাতে অপরাধীরা কুণ্ঠাবোধ করবেনা। সুনামগঞ্জে শিশু তুহিন হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাদের দ্রæত সময়ের মধ্যে আইনের আওতায় এনে সঠিক বিচার করে সর্বোচ্চ শাস্তির দাবি জনাই।

উল্লেখ্য, গত (১৪ অক্টোবর) সোমবার সুনামগঞ্জের দিরাই উপজেলায় তুহিন নামের পাঁচ বছর বয়সী শিশুর ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। যার শরীরে ধারালো অস্ত্রের আঘাত ছিলো। এমনকি কান ও যৌনাঙ্গ কেটে নেওয়ার পর দু’টি ছুরি পেটের ভিরতে ঢোকানো অবস্থায় তার মরদেহ গাছের সাথে ঝোলানো অবস্থায় পাওয়া যায়। এ ঘটনার সাথে তার পিতা ও চাচা জড়িত এবং তাদের আটকও করা হয়েছে বলে জানিয়েছে সুনামগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান। এ ছাড়া এ হত্যাকাণ্ডের সাথে অন্যকোন সংশ্লিষ্টতা আছে কিনা তা খতিয়ে দেখছেন তাঁরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ