Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় ২৫০ বস্তা পলিথিন জব্দ, ৩ ব্যবসায়ীকে আর্থিক জরিমানা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ৭:৩৮ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি গুদাম ও দুটি দোকানে অভিযান চালিয়ে ২৫০বস্তা নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় পলিথিন ব্যবসার সাথে জড়িত ৩ জনকে ৪০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়।

বুধবার বিকেলে আশুলিয়ার বাইপাইল বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজোয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।
ভ্রাম্যমান আদালত পলিথিন ব্যবসায়ী মো. মিলন হোসেনকে ১০ হাজার, মো. সাইদুলকে ২০ হাজার ও মো. তাকবিরকে ১০ হাজার টাকা আর্থিক জরিমানা করেন।
নিব্যাহী ম্যাজিস্ট্রেট জানান, গোপন সূত্রে খবর পেয়ে আশুলিয়ার বাপাইলে অভিযান চালানো হয়। এসময় একটি গুদা ও দুইটি দোকান থেকে ২৫০ বস্তা নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। পলিথিনগুলো ওইসব গুদাম ও দোকান থেকে পাইকারি এবং খুচড়া দরে বিভিন্ন স্থানে সরবরাহ করা হতো।
জব্দ পলিথিনগুলো পরিবেশ অধিদপ্তরের জিম্মায় দেয়া হবে এবং পরবর্তীতে তারা ব্যবস্থা নিবেন বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানে পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলার সহকারী পরিচালক শরিফুল আলম ও আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ