Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

কাপাসিয়া- গফরগাঁও সংযোগ বানার সেতুর উদ্বোধন

কাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ৯:০৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ অক্টোবর বুধবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বহুল প্রত্যাশিত ময়মনসিংহের গফরগাঁওয়ের টাঙ্গাব এবং গাজীপুরের কাপাসিয়ার টোকের সংযোগস্থলে বানার সেতুর উদ্বোধন করেন। ময়মনসিংহ-গফরগাঁও-টোক মহাসড়কের ৭২তম কিলোমিটারে ২৮২.৫৫৮ মিটার দৈর্ঘ্য ‘‘বানার সেতু” নামের এই প্রকল্পটি বাস্তবায়ন করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক ও জনপথ অধিদপ্তরের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। এ উপলক্ষে ময়মনসিংহ জেলা প্রশাসন ময়মনসিংহে সরাসরি ভিডিও কনফারেন্স সংযোগ অনুষ্ঠানের আয়োজন করে এবং স্থানীয়ভাবে নবনির্মিত বানার সেতু সংলগ্ন উত্তরপাড়ের ডাকবাংলা বাজারে এক আলোচনা সভা ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সটি দেখার আয়োজন করা হয়। আলোচনা সভায় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের টাঙ্গাব ইউনিয়নের নেতৃবৃন্দ ও উপজেলা পযার্য়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ সময় স্থানীয় পাগলা থানার অফিসার ইনচার্জ মো. শাহীনুজ্জামান খান এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ইঞ্জিনিয়ার (এডিই ) আব্দুল মান্নান উপস্থিত ছিলেন। ওসি টোল আদায় বিষয়ে জনসাধারণকে বিভ্রান্ত না হওয়ার আহবান জানান। ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান জানান, প্রকল্পের কাজটি শেষ করতে মেয়াদকাল থেকে একমাস সময় বেশী লেগেছে।

প্রকল্পের তথ্যসূত্র থেকে জানা যায়, সেতুটির নির্মাণ ব্যয় ৩২৯০.৮০ লাখ টাকা, পিয়ার সংখ্যা ৬টি, পাইল সংখ্যা ১০৩টি, প্রস্থ ১০.২৫ মিটার, স্প্যান ৭টি।

উল্লেখ্য, সেতুটি নির্মাণের ফলে কাপাসিয়ার ১১টি ইউনিয়নের সাথে গফরগাঁওয়ের ১৫টি ইউনিয়নের সরাসরি সড়ক যোগাযোগ স্থাপিত হলো এবং পার্শ্ববর্তী কিশোরগঞ্জের পাকুন্দিয়া, ও নরসিংদীর মনোহরদীর সাথেও সরাসরি সড়ক যোগাযোগ স্থাপিত হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ