Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ফিফা প্রেসিডেন্ট ইনফান্তিনো মধ্যরাতে আসছেন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ৯:২৭ পিএম

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো ১৬ ঘণ্টার এক ঝটিকা সফরে ঢাকায় আসছেন বুধবার মধ্যরাতে। ইনফান্তিনোর সঙ্গে থাকবেন ফিফার ডেপুটি জেনারেল সেক্রেটারি মাথিয়াস গ্রাফস্ট্রোম, চিফ অব কমিউনিকেশন্স অনোফরে কস্তা, এশিয়া এবং ওশেনিয়া অঞ্চলের ডিরেক্টর অব মেম্বার অ্যাসোসিয়েশন সঞ্জীবন বালা সিংহাম ও ফিফা সভাপতির অফিস ম্যানেজার ফেড্রিকো রাভিগিøওন। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থার বস ইনফান্তিনোকে স্বাগত জানাতে প্রস্তুত বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গেল দু’দিন ধরে মতিঝিলস্থ বাফুফে ভবনে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলেছে। বর্তমানে ঝকঝকে-তকতকে এই ভবনটি।

বাংলাদশের মৃতপ্রায় ফুটবলকে জাগিয়ে তোলার আশার সঞ্চার করতেই আনা হচ্ছে ফিফা সভাপতি ইনফান্তিনোকে। বিস্বস্ত সুত্র জানায়, ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোকে তুষ্ট করতে বেশ উপহার সামগ্রীর আয়োজন করছে বাফুফে। কিন্তু ফিফার নির্দেশনা অনুযায়ী ৩০০ ফ্রাংক অর্থমূল্যের বেশি উপহার প্রেসিডেন্টকে দেয়া যাবে না। সূত্রটি আরো জানায়, ইনফান্তিনোকে জামদানী ও মসলিন কাপড় দেবে বাফুফে। এছাড়াও প্রতিকী রিকশাও উপহার হিসেবে দেয়া হতে পারে তাকে।

মঙ্গোলিয়া থেকে রওয়ানা হয়ে বুধবার দিবাগত রাত ১টা ১০ মিনিটে সফরসঙ্গীসহ ১৬ ঘণ্টার ঝটিকা সফরে ঢাকায় এসে পৌঁছাবেন ইনফান্তিনো।

ঢাকায় এসে রাত ২টা ১৫ মিনিটে প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে উঠবেন ফিফা বস। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন ইনফান্তিনো। দুপুর ১২টা ১৫ মিনিটে তিনি বাফুফে ভবন পরিদর্শন কালে সভায় যোগ দেবেন। ১২টা ৫০ মিনিটে হোটেলের উদ্দেশ্যে বাফুফে ভবন ছাড়বেন ফিফা প্রেসিডেন্ট। এরপর দুপুর ২টা ২০ মিনিটে সোনারগাঁ হোটেলে সংবাদ সম্মেলনে যোগ দিয়ে বিকেল ৩টায় বিমান বন্দরের উদ্দেশ্যে হোটেল ছাড়বেন জিয়ান্নি ইনফান্তিনো। বৃহস্পতিবারই বিকেল পাঁচটায় লাওসের উদ্দেশ্যের ঢাকা ছেড়ে যাবেন ফিফা প্রধান।

এ নিয়ে কোনো ফিফা সভাপতির বাংলাদেশে চতুর্থবার আগমন ঘটছে। ১৯৮০-৮১ সালের দিকে প্রথমবার হোয়াও হ্যাভেলেঞ্জ এসেছিলেন ঢাকায়। এরপর সেপ বøাটার দু’বার আসেন বাংলাদেশে। প্রথমবার ২০০৬ সালে ঢাকায় এসে বাফুফে ভবন উদ্বোধন করেছিলেন সেপ বøাটার। সর্বশেষ তিনি এসেছিলেন ২০১২ সালের ৬ মার্চ। বাফুফে ভবন সংলগ্ন অ্যাস্ট্রো টার্ফ উদ্বোধন করার জন্য।

এবার ফিফা প্রেসিডেন্টের ঢাকা সফর বাংলাদেশ ফুটবলের জন্য গুরুত্বপূর্ণ অধ্যায় বলে মনে করছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। জিয়ান্নি ইনফ্যান্তিনো’র ঢাকা সফল উপলক্ষ্যে নান কর্মসূচি হাতে নিয়েছে দেশের ফুটবলের অভিভাবক সংস্থা বাফুফে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ