Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

প্রবাসীরা দেশের জন্য এক একজন রাষ্ট্রদূত

-আমিরাতে প্রবাসী কল্যাণ মন্ত্রী

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৯, ১২:১৮ এএম

প্রবাসীরা দেশের জন্য এক একজন রাষ্ট্রদূত। কারণ তাদের প্রেরিত রেমিট্যান্স দেশের অর্থনীতিতে অনেক বড় অবদান রাখছে উল্লেখ করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, এ সরকার প্রবাসীবান্ধব। প্রবাসীদের বীমা আওতায় আনাসহ তাদের বিভিন্ন সুবিধা-অসুবিধায় সরকার যথেষ্ট আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, আপনারা এদেশটির আইন-কানুনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দেশের ভাবমর্যাদা উজ্জ্বলে কাজ করবেন। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক ও সামাজিক মুক্তি। বাংলাদেশকে বিশ্ব পরিমÐলে আত্মমর্যাদাশীল দেশ হিসেবে দাঁড় করিয়েছেন তিনি। গত মঙ্গলবার রাতে বাংলাদেশ সমিতি শারজাহ’র উদ্যোগে সমিতির কার্যালয়ের অডিটোরিয়াম হলরুমে সমিতির আজীবন সদস্য ও কমিউনিটি নেতৃবৃন্দের সাথে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।
সমিতির সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুস সালেহিন, দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান, শারজাহ শ্রম-মান উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক সালেম ইউসুফ আল কাসির, বাংলাদেশ সিআইপি এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির ও কমিউনিটি নেতা প্রকৌশলী আবু জাফর চৌধুরী প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ইসমাইল গনি চৌধুরী।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ