Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

ঈশ্বরদীর পদ্মায় নৌকাডুবিতে কৃষকের মৃত্যু

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৯, ১০:১৯ এএম

ঈশ্বরদীর পদ্মায় নৌকাডুবিতে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহতের নাম নাসিম মল্লিক (২৫)। নিহত নাসিম ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়নের বাবুলচারা গ্রামের আইনুল মল্লিকের ছেলে।
বুধবার নৌকাডুবিতে নিখোঁজ হওয়ার ২ ঘণ্টা পর সন্ধ্যা ৭টার দিকে ঈশ্বরদীর লক্ষ্মীকুণ্ডা ইউনিয়নের পদ্মা নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। এর আগে বিকালে ঈশ্বরদী উপজেলার লক্ষ্মীকুণ্ডা ইউনিয়নের মোল্লারঘাটে এ দুর্ঘটনা ঘটে।
সাহাপুর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ ফকীর জানান, এই এলাকা থেকে ৩০-৩৫ জনের একটি দল পদ্মা নদীর ওপারে পেঁয়াজ লাগাতে যায়। ফেরার সময় অতিরিক্ত ভারে পাড়ের কাছে নৌকাটি উল্টে যায়। সবাই সাঁতরে ওপরে উঠলেও নাসিম পানিতে তলিয়ে যায়।
ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীদের আসতে দেরি হওয়ায় স্থানীয় জনগণ নদীতে জাল ও বর্শি ফেলে উদ্ধার চেষ্টা চালান। অবশেষে সন্ধ্যায় বর্শিতে নাসিমের মরদেহ উঠে আসে।
ঈশ্বরদী ইপিজেড ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার সাহেব আলী জানান, খবর পেয়ে ঈশ্বরদী ইপিজেড ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ডুবুরির জন্য অপেক্ষা করছিলেন। রাজশাহী থেকে ডুবুরি আসার আগেই এলাকাবাসী নিহতের মরদেহ উদ্ধার করা হয়।
তিনি আক্ষেপ করে বলেন, ঈশ্বরদী একটি গুরুত্বপূর্ণ উপজেলা হওয়া সত্ত্বেও এখানে কোনো ডুবুরি নেই। পাবনা জেলায় এই পদে কাউকে নিয়োগ দেয়া হয়নি।
রাজশাহী থেকে ডুবুরি আসতে ২-৩ ঘণ্টা লেগে যায়। এখানে প্রশিক্ষণপ্রাপ্ত ডুবুরি থাকলে হয়তো ডুবে যাওয়া ব্যক্তিকে তাৎক্ষণিকভাবে জীবিত উদ্ধার করা সম্ভব হতো।
ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দীন ফারুকী জানান, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে পাকশী নৌপুলিশ ফাঁড়ির সদস্যদের নিকট হস্তান্তর করে। নৌপুলিশের অনুমতিক্রমে নাসিমের মৃতদেহ তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকাডুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ