Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এখন ঢাকায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৯, ১১:০৯ এএম

একদিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছেন বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থার (ফিফার) সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের আমন্ত্রণে একদিনের সফরে ঢাকায় পা রেখেছেন ইনফান্তিনো। সভাপতি নির্বাচিত হওয়ার পর এশিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলে এটিই প্রথম সফর তার।
বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেন, ফুটবল নিয়ে বাংলাদেশে কাজ করার অনেক ক্ষেত্র আছে। আমরা একসঙ্গে অনেক দূর এগিয়ে যেতে চাই।
সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন ইনফান্তিনো। সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার কথা রয়েছে তার। এর পর বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে যাবেন বিশ্ব ফুটবলের এ শীর্ষকর্তা।
সেখানে কাজী সালাউদ্দিনের সঙ্গে কথা বলবেন ইনফান্তিনো। তার সামনে দেশের ফুটবলের উন্নয়নের নানা দিক তুলে ধরবেন বাফুফে বস। অধিকতর উন্নতিতে আরও কী করা যায়, তা নিয়েও আলোচনা হবে।
এ ছাড়া নারী ও বয়সভিত্তিক ফুটবল নিয়ে বাফুফের নানা কার্যক্রমের খোঁজখবর নেবেন ইনফান্তিনো। সংক্ষিপ্ত এ সফর শেষে আগামীকাল শুক্রবার ঢাকা ছাড়ার কথা তার।
কোনো ফিফা সভাপতির এটি বাংলাদেশে চতুর্থবার আগমন। ১৯৮০-৮১ সালের দিকে প্রথম সফরে আসেন হোয়াও হ্যাভেলেঞ্জ। ২০০৬ সালে আসেন সেপ ব্লাটার। ২০১২ সালে দ্বিতীয়বার ঢাকায় পা রাখেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিফা সভাপতি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ