Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

শুক্রবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় কমিটির সভা অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজারে

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৯, ১২:১১ পিএম

শুক্রবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় কমিটির সভা অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজারে
এই প্রথমবারের মত সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজারে। এ সভায় অংশ নিতে সভাপতি সাবের হোসেন চৌধুরী সহ অন্যান্য সদস্যরা কক্সবাজারে এসেছেন।

১৮ অক্টোবর (শুক্রবার) কক্সবাজারে এ গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হবে। কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি সভায় সভাপতিত্ব করবেন। একাদশ জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সচিব ও সরকারের উপসচিব এ.কে.এম.জি কিবরিয়া মজুমদার সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সংসদীয় কমিটির সভা সহ অন্যান্য প্রোগ্রামে অংশ নিতে কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী সহ সংসদীয় কমিটির অন্যান্য সদস্যরা বৃহস্পতিবার ১৭ অক্টোবর সকাল সাড়ে ৯ টায় বিমানযোগে কক্সবাজারে পৌঁছান।

এ সময় বিমানবন্দরে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আল আমিন পারভেজ, উর্ধ্বতন বন কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা তাঁদের স্বাগত জানান। সংসদীয় কমিটির অন্যান্য সদস্যরা হলেন-রেজাউল করিম বাবুল এমপি (বগুড়া) ও মহিলা এমপি খাদিজা বেগম।

জানাগেছে, কমিটির যাঁরা সাচিবিক দায়িত্ব পালন করবেন তাঁরা ইতোমধ্যেই সড়কযোগে কক্সবাজার এসেছেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় বিমানযোগে কক্সবাজার পৌঁছে কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি ও সদস্যরা সাড়ে ১০ টায় তাঁরা রোহিঙ্গা আগমনের কারণে পরিবেশের যে ক্ষতি হয়েছে, তা প্রত্যক্ষভাবে দেখার করার জন্য উখিয়া উপজেলায় রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প পরিদর্শনে গেছেন।

১৮ অক্টোবর সকাল সাড়ে ১০ টায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৮ম বৈঠকে তাঁরা মিলিত হবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ