Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

জায়েদুল হত্যার বিচারের দাবিতে ঈশ্বরগঞ্জে সড়ক অবরোধ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৯, ২:৪৫ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সহপাঠিদের ছুরিকাঘাতে নিহত জায়েদুল ইসলামের হত্যাকারীদের বিচারের দাবিতে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত সড়ক অবরোধ করে ওই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জানা যায়, গত মঙ্গলবার নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহন করতে গিয়ে নিজ স্কুলের সামনে সহপাঠিদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয় জায়েদুল ইসলাম (জাহিদ)। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে মারা যায় সে। রাত ১১টায় পৌর এলাকায় নিজ বাড়ির পাশে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় নিহতের মা নূরজাহান বাদি হয়ে ১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১০/১১ জনকে আসামি করে ঈশ্বরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করলে মামলার প্রধান আসামী ঈশ্বরগঞ্জ কলেজ শাখা ছাত্রলীগের সাবেক আহব্বায়ক মশিউর রহমান কাঞ্চনকে আটক করে জেল হাজতে পাঠায় পুলিশ।
মামলার এজাহার ও পারিবারিক সূত্রে জানা যায়, জায়েদুলের সাথে আন্তঃস্কুল ফুটবল খেলা নিয়ে কিছুদিন পূর্বে সহপাঠীদের সাথে বিরোধ চলে আসছিল। ধারণা করা হচ্ছে ওই বিরোধের জের ধরেই জায়েদুল ইসলাম (জাহিদ) কে খুন করা হয়। খুনের এঘটনাটি কেন্দ্র করেই কয়েকদিন ধরে এলাকাবাসীর মাঝে উত্তেজনা বিরাজ করছিল। এরই ধারাবাহিকতায় দ্রুত সময়ের মধ্যে আসামীদের আটক করে বিচারের দাবিতে বৃহস্পতিবার বেলা ১১টায় পৌর এলাকার মুক্তিযোদ্ধা চৌরাস্তা মোড় এলাকায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচি দেয় এলাকাবাসী। ওই কর্ম সূচি ধীরে ধীরে বিক্ষোভে রূপ নেয় এক পর্যায়ে সড়ক অবরোদ করে বিক্ষোভ চলতে থাকে। প্রায় দুই ঘন্টাব্যাপী ওই কর্মসূচি চলে। এ সময় ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের উপর শতাধীক যাত্রীবাহি বাস বিভিন্ন যানবাহন আটকা পরে। এতে চরম ভোগান্তির মধ্যে পরে দুরপাল্লার যাত্রীরা। পরে ঈশ্বরগঞ্জ থানার ওসি আহমেদ কবীর হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে আসামীদের দ্রুত আটকের আশ্বাস দিলে দুপুর ২টায় এলাকাবাসী অবরোধ প্রত্যাহার করে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ