Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চাঁদপুরে নৌ পুলিশের অভিযানে ৯ জেলে আটক

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৯, ৩:৩২ পিএম

চাঁদপুরে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ আহরণ করার সময় ৯ জেলেকে আটক করেছে নৌ পুলিশ। আটক ৯ জনের মধ্যে ৩ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় জরিমানা করা হয় এবং বাকি ৬ জনকে ১ বছর করে কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে চাঁদপুর নৌ থানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উজ্জল হোসাইন।

১ বছর করে সাজা প্রাপ্তরা হলেন, খালেক মোল্লা (৪৬), শরীফ (১৭) হারুন (৪৫), জাকির মিজি (৪৪), শাহাবুদ্দিন (৩৫) মজিবুর রহমান (৪০)।

অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় আসিফ (১৩),নয়ন (১২)উদয় ইসলাম (১৪) কে ৫ হাজার টাকা করে ৩ জনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নৌ ফাড়ির অফিসার্স আবু তাহের জানান, সকাল ৭ টায় রাজরাজেশ্বর ইউনিয়নের বাশগাড়ি চর এলাকায় অভিযান চালিয়ে মাছ আহরনকালে ৯ জেলেকে আটক করা হয়। এসময় ১ শ' ৮০ কেজি ইলিশ ৩০ হাজার কারেন্ট জাল ও ২ টি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়। আটক জেলেদের মধ্যে ৩ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ৫ হাজার টাকা করে জরিমানা করা হয় ও বাকি ৬ জেলেকে ১ বছর করে কারাদণ্ড প্রদান করা হয়।

উল্লেখ্য, ৯ থেকে ৩০ অক্টোবর ২২ দিন চাঁদপুুরের ষাটনল থেকে চর আলেকজান্ডার পর্যন্ত ১শ কিলোমিটার এলাকায় নদীতে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। তবে অসাধু জেলেরা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে নদীতে অবৈধ কারেন্ট জাল ব্যবহার করে মা ইলিশ নিধন করেই চলছে। এদিকে প্রতিদিনই মাছ আহরন কালে নৌকা, মাছ ও জাল সহ জেলে আটক হলেও থামছে না মা ইলিশ নিধন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলে আটক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ