Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

কুর্দিরা অস্ত্র সমর্পণ করলেই অভিযান বন্ধ হবে -এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৯, ৪:১৯ পিএম

কুর্দিরা অস্ত্র ত্যাগ কিংবা সমর্পণ করলেই সিরিয়ার উত্তরাঞ্চলে অভিযান চালানো বন্ধ করবেন বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’ এই খবর প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, তুর্কি সেনারা এখন সিরিয়ার উত্তরাঞ্চলে কুর্দিদের ওপর সশস্ত্র অভিযান চালাচ্ছে। এই অভিযান কবে বন্ধ হবে এই প্রশ্ন সবার মনে। তুরস্কের প্রেসিডেন্ট নিজেই এই প্রশ্নের উত্তর দিয়েছেন। সিরিয়া অভিযান বন্ধ করা প্রসঙ্গে তিনি জানান, কুর্দি যোদ্ধারা যদি অস্ত্র ত্যাগ করে এবং পরিকল্পিত নিরাপদ অঞ্চল থেকে সরে যাওয়ার ঘোষণা দেয়, তবেই উত্তর সিরিয়ায় তুর্কি বাহিনীর অভিযান বন্ধ করা হবে। এছাড়া অন্য কোনো শক্তিই এই অভিযান বন্ধ করতে পারবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন এরদোগান। তার ভাষায়, সবচেয়ে দ্রুত সমাধান হচ্ছে, জঙ্গিরা তাদের অস্ত্র সমর্পণ করবে এবং ওই এলাকা থেকে সরে যাবে। নিরাপদ অঞ্চল প্রতিষ্ঠার পরেই অভিযান স্থগিত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ