Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি হলেন আবারারের ছোট ভাই

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৯, ৫:৪৩ পিএম

কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি হলেন বুয়েটের নিহত ছাত্র আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফায়াজ। আজ বৃহস্পতিবার ফায়াজের বাবা বরকত উল্লাহ ঢাকা কলেজের ছাড়পত্র কুষ্টিয়া সরকারি কলেজে জমা দেন। কলেজ কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে ফায়াজকে ভর্তি করে নেয়।

কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদির জানান, বুয়েটে নিহত আবরার ফাহাদের বাবা কলেজে আসেন। তিনি ফায়াজের ঢাকা কলেজের ছাড়পত্রসহ কাগজপত্র জমা দেন। তাৎক্ষণিকভাবে ফায়াজকে ভর্তি করা হয়। এখন থেকে সে এই কলেজেই পড়াশোনা করবে। এখান থেকেই তার শিক্ষাজীবন চলতে থাকবে।

এবিষয়ে ফায়াজের বাবা বরকত উল্লাহ বলেন, ফায়াজ অসুস্থ থাকায় আমিই তার কাগজপত্র নিয়ে এসেছি। কাগজপত্র দেওয়ার পর কলেজ কর্তৃপক্ষ তাকে ভর্তি করেছে।

গত ৬ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হলে আবরারকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের একদল নেতা-কর্মী। আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ছিলেন। ভাইয়ের মৃত্যুর পর ফায়াজ ঢাকায় পড়ালেখা করতে অনীহা প্রকাশ করেন। ফায়াজ ঢাকা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। ভাইয়ের মৃত্যুর নিজ বাড়িতে ফায়াজ জানান, ভাইকে হারিয়ে একা হয়ে পড়েছি। ভাই আমার সব বিষয়ে খোঁজ খবর রাখতেন। আজ ভাই নেই, তাই আমিও আর ঢাকায় থাকবো না। এর আগে গত ১৫ অক্টোবর সে ঢাকা কলেজ থেকে ছাড়পত্র নেন ফায়াজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবরার ফায়াজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ