Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

অসংক্রামক রোগের বৈজ্ঞানিক কংগ্রেস

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

দেশে প্রথমবারের মতো অসংক্রামক রোগের (ননকমিউনিকেবল ডিজিজ) উপর একটি বৈজ্ঞানিক কংগ্রেস অনুষ্ঠিত হতে যাচ্ছে। আইসিডিডিআরবি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এবং ব্রিটিশ মেডিকেল জার্নাল (বিএমজে) যৌথভাবে ১৯ থেকে ২১ অক্টোবর পর্যন্ত এই কংগ্রেসের আয়োজন করেছে। ১৯ তারিখ এই কংগ্রেসের উদ্বোধন করবেন স্বাস্থ্যামন্ত্রী জাহিদ মালেক। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিএসএমএমইউ’র ডা. মিলন হলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) প্রফেসর ডা. মো. শহীদুল্লাহ সিকদার, আইসিডিডিআরবির ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও প্রতিষ্ঠানের নন-কমিউনিকেবল ডিজিজ ইনিশিয়েটিভ শাখার প্রধান ড. আলিয়া নাহিদ প্রমূখ।
লিখিত বক্তব্যে ভিসি জানান, ক্লিনিক্যাল রিসার্চ প্লাটফর্ম, বাংলাদেশ আইসিডিডিআরবি, বিএসএমএমইউ এবং ব্রিটিশ মেডিকেল জার্নাল এর একটি ত্রিপক্ষীয় উদ্যোগে প্রতিষ্ঠিত প্লাটফর্ম, যার মূল উদ্দেশ্য ডাক্তার ও জনস্বাস্থ্য গবেষকদের মধ্যে নিবিড় সম্পর্ক তৈরি করা এবং পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে বাংলাদেশে চিকিৎসা গবেষণার প্রসার ঘটানো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ