Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জিপির ১২ হাজার ৫৮০ কোটি টাকা বকেয়া

বিটিআরসির পাওনা আদায়ে হাইকোর্টের নিষেধাজ্ঞা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

গ্রামীণ ফোনের কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা দাবি করা ১২ হাজার ৫৮০ কোটি টাকা আদায়ের ওপর দুই মাসের অন্তর্বর্তীকালিন নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি আবদুল হাকিম এবং বিচারপতি ফাতেমা নজীবের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আইনজীবীরা জানান, এ আদেশের ফলে এই সময়ের মধ্যে ওই পাওনা আদায় করা যাবে না। আদালতে গ্রামীণফোনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন, শরীফ ভূঁইয়া ও তানিম হোসেইন। বিটিআরসির পক্ষে ছিলেন ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব।
প্রসঙ্গত: গত ২ এপ্রিল ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনা দাবি করে গ্রামীণফোনকে চিঠি দেয় বিটিআরসি। এই চিঠির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে বিচারিক আদালতে মামলা করে গ্রামীণফোন কর্তৃপক্ষ। গত ২৮ আগস্ট বিচারিক আদালত এই আবেদনটি নাকচ করে দেন। পরে এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে গ্রামীণফোন। এই আপিল শুনানির জন্য গ্রহণ করে ২ মাসের জন্য গ্রামীণফোনের কাছ থেকে টাকা আদায়ে নিষেধাজ্ঞা দিলেন হাইকোর্ট। একই সঙ্গে আগামি ৫ নভেম্বর শুনানির জন্য দিন ধার্য করেন হাইকোর্ট।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিটিআরসি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ