Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্টসহ গ্রেফতার ৩

অপহরণ করে মুক্তিপণ দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৯, ১০:৩০ পিএম

অপহরণ করে হত্যার হুমকি দিয়ে মুক্তিপণ দাবির অভিযোগে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ভাইস প্রেসিডেন্ট মোঃ আনোয়ার হোসেন ওরফে আনুসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। অপহরণ চক্রের গ্রেফতার অন্য দু’জন হলোÑ মোঃ রুবেল শিকদার (২৮) ও মোঃ জাহিদ হাসান (২৮)। গত সোমবার থেকে গত মঙ্গলবার রাত পর্যন্ত রাজধানীর কলাবাগান থানাধীন বক্স কালভার্ট রোড এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়। এ সময় অপহৃত মোঃ রাকিব মোল্লাকে (৩০) উদ্ধার করা হয়। গত বুধবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে গত ১৩ অক্টোবর গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সখিপুর আনসার একাডেমির সামনে থেকে একটি প্রাইভেটকারে করে রাকিব মোল্লাকে অপহরণ করে চক্রটি।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল গত বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, গত ১৩ অক্টোবর দুপুরে গাজীপুর কালিয়াকৈর সখিপুর আনসার একাডেমির প্রধান ফটকের সামনে থেকে একটি সাদা রংয়ের প্রাইভেটকারে অপহরণ করা হয় রাকিবকে। পরে তাকে কলাবাগানের বক্স কালভার্ট রোডের একটি বাসায় দুইদিন আটকে রেখে মারধর করে তারা। এদিকে, মারধর ও হত্যার হুমকি দিয়ে আত্মীয়-স্বজনদের মোবাইলে কল করে মারধর ও কান্নার শব্দ শুনিয়ে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে চক্রটি। পরবর্তীতে ভুক্তভোগী পরিবারটি র‌্যাবের কাছে অভিযোগ করলে র‌্যাব অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। তাদের জিজ্ঞাসাবাদে অপহরণে জড়িত আরও ২/৩ জনের নাম প্রকাশ করেছে তারা। তাদের গ্রেফতারে অভিযান চলছে। তাদের বিরুদ্ধে কলাবাগান থানায় মামলা করে তাদেরকে হস্তন্তর করা হয়েছে।
কলাবাগান থানার ওসি পরিতোষ চন্দ্র গতকাল বৃহস্পতিবার বলেন, তাদের বিরুদ্ধে অবৈধভাবে আটক রেখে মারধরের অভিযোগে (দÐবিধির ৩৪২, ৩২৩ ও ৫০৬ ধারা) মামলা করা হয়েছে। গত বুধবার আসামিদের আদালতে হাজির করা হলে আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।
এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, আনোয়ার হোসেন আনু বিশ্ববিদ্যালয়ের পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের সাবেক শিক্ষার্থী। তার বাড়ি গোপালগঞ্জে। তিনি ছাত্রলীগের সলিমুল্লাহ মুসলিম হল শাখার সাধারণ সম্পাদক এবং দুই দফায় কেন্দ্রীয় ছাত্রলীগের দায়িত্বে ছিলেন। এর মধ্যে সাইফুর রহমান সোহাগ-এস এম জাকির হোসাইন কমিটির ভাইস প্রেসিডেন্ট ও এইচএম বদিউজ্জামান সোহাগ-সিদ্দিকী নাজমুল আলম কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন।



 

Show all comments
  • Md Riaz Uddin ১৮ অক্টোবর, ২০১৯, ১:০৪ এএম says : 0
    আলহামদুলিল্লাহ
    Total Reply(0) Reply
  • Abdul Quayum Sayem ১৮ অক্টোবর, ২০১৯, ১:০৫ এএম says : 0
    এর চেয়ে ভালো, এরা আর কি করতে পারে!!
    Total Reply(0) Reply
  • Razzak Hossain ১৮ অক্টোবর, ২০১৯, ১:০৫ এএম says : 0
    এত অভিযান করার পর ও ওদের শিক্ষা হয় না কেন ?
    Total Reply(0) Reply
  • Md Razaul Islam ১৮ অক্টোবর, ২০১৯, ১:০৫ এএম says : 0
    মনে হয় বনদুর মতো মৌলাকাত করে রাব
    Total Reply(0) Reply
  • Mamun ১৮ অক্টোবর, ২০১৯, ১:০৫ এএম says : 0
    headshot mara hok..
    Total Reply(0) Reply
  • মাহের সাত্তার ১৮ অক্টোবর, ২০১৯, ১:০৬ এএম says : 0
    কঠোর শাস্তি দাবি করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ