Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

পুলিশের মামলায় বরিশালে বিএনপির ৪৬ নেতা কর্মী খালাস

প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো :  পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের কথিত সংঘর্ষের ঘটনায় পুলিশেরই দায়ের করা মামলায় আদালত থেকে বেকসুর খালাশ পেয়েছেন বরিশাল বিএনপির ৪৬ জন নেতা-কর্মী। মামলার ২৬জন আসামির উপস্থিতিতে বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অমিত কুমার দে আসামিদের খালাসের রায় ঘোষণা করেন। খালাশ প্রাপ্তদের মধ্যে মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারই সম্পাদক জিয়াউদ্দিন শিকদার জিয়া, মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, কোতয়ালী বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান খান ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব।
বিএনপি নেতা-কর্মীদের আইনজীবী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জানান, ২০১০ সালের ২৭ নভেম্বর হরতালের সমর্থনে বিএনপি নেতা-কর্মীরা সদর রোড মিছিল বের করলে পুলিশ মিছিলে বাঁধা দেয়। তখন পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে ৪ পুলিশ সদস্য আহত হয় বলে দাবি করা হয়।
এ ঘটনায় ওই দিনই কোতয়ালী মডেল থানার এসআই ফয়সাল আহম্মেদ বাদী হয়ে বিএনপির ৩১ নেতা-কর্মীর নামোল্লেখসহ অজ্ঞাত আরো ২শ’ জনকে আসামি করে একটি মামলা দায়ের করে পরবর্তীতে পুলিশ ৪৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীটও দাখিল করেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ