Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

বরিশালে মোটরযান ওয়ার্কশপে ধর্মঘট

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বরিশালের একটি মোটর গ্যারেজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে মিটার খুলে নিয়ে যাওয়ার প্রতিবাদে গতকাল নগরীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল শেষে স্মারকলিপি দিয়েছে জেলা মোটরযান মেকানিক ইউনিয়ন নেতৃবৃন্দ। ইউনিয়নের নেতারা ক্ষমতার অপব্যবহারের অভিযোগে বরিশালের বিদ্যুৎ বিভাগের ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের অপসারণও দাবি করেন। এ দাবিতে গতকাল বৃহস্পতিবার থেকে বরিশাল নগরীর তিন শতাধিক মোটরযান গ্যারেজ ও ওয়ার্কশপে ৩ দিনের কর্মবিরতি শুরু হয়েছে।

বরিশাল জেলা মোটরযান মেকানিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কামাল চৌধুরী অভিযোগ করেন, বিদ্যুৎ বিভাগের ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের গাড়ি বুধবার দুপুরে পটুয়াখালী শহর থেকে ৪ কিলোমিটার দক্ষিণে বিকল হয়। তখন মাসুদুর রহমানের গাড়িচালক সোহেল মেকানিক ইউনিয়নের সভাপতি নির্মল চন্দ্র রায়ের ওয়ার্কশপে ফোন করে ঘটনাস্থলে মিস্ত্রী পাঠাতে বলেন। কিন্তু পূজার ছুটি শেষে মিস্ত্রীরা সবাই না আসায় এবং বরিশাল থেকে ৫০ কিলোমিটার দূরে ঘটনাস্থল হওয়ায় নির্মল রায় মিস্ত্রী পাঠাতে পারেননি। এর পরপরই বরিশাল বিদ্যুৎ বিভাগের একজন সহকারী প্রকৌশলীর নেতৃত্বে নগরীর রূপাতলীস্থ নির্মল রায়ের গ্যারেজে গিয়ে বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করে বৈদ্যুতিক তারসহ দুটি মিটার খুলে নিয়ে যায়।

নির্মল চন্দ্র রায় বলেন, বরিশাল বিদ্যুৎ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী জুয়েল রানার নেতৃত্বে তার গ্যারেজের সংযোগ বিচ্ছিন্ন করে মিটার নিয়ে যাওয়া হয়। নির্মল রায়ের অভিযোগ, তার গ্যারেজে বহু বছর ধরে বিদ্যুৎ বিভাগের গাড়ি মেরামতের কাজ চলে। কিন্ত এতদিন কেউ দেখলেন না বিদু্যুৎ চুরির বিষয়টি। ম্যাজিস্ট্রেটের গাড়ি সারাতে মিস্ত্রী পাঠানো হয়নি বলেই ক্ষমতার অপব্যবহার করে তার গ্যারেজের বিদ্যুতের লাইন কেটে দেয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি। তবে বরিশাল বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমজাদ হোসেন দাবি করেছেন, নির্মলের গ্যারেজে মিটার বাইপাস করে বিদ্যুৎ চুরি করায় বুধবার তার মিটার খুলে আনা হয়েছে।

এদিকে নির্মল রায়ের গ্যারেজের বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন ও মিটার খুলে নিয়ে যাওয়ার প্রতিবাদে এবং বিদ্যুৎ বিভাগের ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের অপসারণ দাবিতে গতকাল সকালে নগরীর টাউন হলের সামনে মানববন্ধন ও পরে বিক্ষোভ মিছিল করে সিটি মেয়র, মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করেছে বরিশাল জেলা মোটরযান মেকানিক ইউনিয়ন। স্মারকলিপিতে নির্মল রায়ের বিদ্যুৎ লাইন পুনঃস্থাপন এবং সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের অপসারণ দাবি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন