Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

শেখ কামালের দলই নেই ক্লাব কাপে!

রুমু, চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ১২:২৬ এএম


দেশের আধুনিক ফুটবলের রূপকার বলা হয় তাকে। নিজে ক্রীড়াবিদ থেকে পরে হয়েছেন সংগঠক। আর তার প্রতিষ্ঠিত আবাহনী শুধু বাংলাদেশই নয়, দক্ষিণ এশিয়ার অন্যতম শ্রেষ্ঠ দল হিসেবে সুনাম কুড়িয়েছে। দেশের ক্রীড়ঙ্গনের সাথে শেখ কামালের নামটি তাই অতপ্রোতভাবে জড়িয়ে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্রের নামে অন্য আর সকল খেলাধুলার মতো গত কয়েক বছর ধরে হয়ে আসছিল আন্তর্জাতিক ক্লাব কাব ফুটবলও। তবে চট্টগ্রাম আবাহনীর আয়োজিত আসরটির তৃতীয় সংস্করণ থেকে শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে নিয়েছে ক্রীড়ামোদীদের প্রাণের সংগঠন ঢাকা আবাহনী!

আগামীকাল থেকেই এমএ আজিজ স্টেডিয়ামে মাঠে গড়াচ্ছে আট দলের এই টুর্নামেন্ট। ঠিক তার দু’দিন আগে গতকাল জানা গেছে, খেলোয়াড়দের দলবদল ও দল গোছাতে গিয়ে শক্তিশালী দল গঠন করতে পারেনি ঢাকা আবাহনী। তাই এবারের আসর থেকে ঢ নাম প্রত্যাহার করে নিয়েছে তারা। অথচ টুর্ণামেন্ট শুরু হওয়ার অনেক আগে থেকেই এ দলটি এবারের আসর শেখ কামাল ক্লাব কাপ ফুটবল টুর্ণামেন্টে খেলবে বলে ঘোষণা ছিল। অংশগ্রহণকারী দলগুলোকে দুইটি গ্রুপে ভাগ করে খেলার ফিকশ্চারসহ সময়সূচিও তৈরি করা হয়েছিল। কিন্তু হঠাৎ নাম প্রত্যাহার করার এমন সিদ্ধান্তে আবাহনীর বিপুল সমর্থক হতাশ হয়েছে। টুর্ণামেন্ট শুরু হওয়ার দুই দিন আগেই নাম প্রত্যাহার করে নেয়া কেউ সহজভাবে মেনে নিতে পারছে না। তবে এই স্বল্প সময়ের মধ্যেই আকাশী-হলুদদের পরিবর্তে নতুন দল হিসেবে আমন্ত্রণ কবুল করে আসছে ভারতের ক্লাব কেরালা এফসি।

এই সংবাদের মাঝে এরই মধ্যে নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে অংশগ্রহণকারী দলগুলে। আয়োজক চট্টগ্রাম আবাহনী ঘাম ঝড়িয়েছে বন্দর স্টেডিয়ামে, দামপাড়া পুলিশ লাইন মাঠে প্রস্তুতি সেরেছে লাওস ইয়ং এলিফেন্টস এফসি। তবে গতকালই চট্টগ্রামে পা দিলেও অনুশীলন করেনি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন টিসি স্পোর্টস ক্লাব, মোহনবাগান অ্যাথলেটিক্স ক্লাব, তেরেঙ্গানু ফুটবল ক্লাব। যারই নামে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্ণামেন্ট, যিনি প্রতিষ্ঠা করেছিলেন ঢাকা আবাহনী, সে দলটি যদি এ টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয় তাহলে এর স্বার্থকতা কোথায়?

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ