Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

শঙ্কায় তামিমের ভারত সফর!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ১২:২৬ এএম


ভারত সফরের আগে ¯্রফে দুটি রাউন্ড ম্যাচ খেলার সুযোগ। সেটিও পুরোপুরি পেলেন না তামিম ইকবাল। অনুশীলনে পাঁজরে চোট পেয়ে জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে খেলছেন না অভিজ্ঞ এই ওপেনার। গতকাল শুরু হয়েছে এনসিএলের দ্বিতীয় রাউন্ডের খেলা। আগের রাউন্ডে আশানরুপ ফল না পাওয়ায় তার পর থেকেই নেটে দীর্ঘক্ষণ সময় কাটাচ্ছেন দেশসেরা এই ওপেনার। আর সেখানেই পাঁজরে এই চোট পেয়েছিলেন তামিম।
গতপরশুও কোচ মোহাম্মদ সালাউদ্দিনের সঙ্গে পুল ও কাট শট অনুশীলন করেছেন দীর্ঘক্ষণ। সেসময়ই খানিকটা ব্যথা অনুভব করেন পাঁজরের ডান পাশে। তবে গুরুতর কিছূ মনে হয়নি। তাই এর পর আবারও ব্যাটিং অনুশীলন করেছেন। খুব সমস্যা হয়নি। পরে বিকেল থেকেই ব্যথা অনুভব করতে থাকেন। রাতে বাড়ে ব্যথার তীব্রতা। এই অস্বস্তি নিয়ে গতকাল ম্যাচ ভেন্যু ফতুল্লায় গেলেও সকালে বরিশালের বিপক্ষে আর খেলতেই নামেননি চট্টগ্রামের এই তারকা ব্যাটসম্যান।

দল সূত্রে জানা গেছে, ভারত সফরের আগে ব্যাটিং অনুশীলনের জন্য ম্যাচটি খেলতে মরিয়া ছিলেন এই ওপেনার। কিন্তু বিসিবির ফিজিও, চিকিৎসক ও চট্টগ্রাম দলের ফিজিওর সঙ্গে কথা বলার পর তারা ঝুঁকি না নিতে পরামর্শ দেন। পরে ফতুল্লা থেকে ফেরার পর তার স্ক্যান করানো হয়। তাতে ধরা পড়েছে ছোট্ট একটু ‘টিয়ার।’ পাঁজরের এই জায়গাটার কাছাকাছিই গত বছরও একবার চোট পেয়েছিলেন তামিম।

আপাতত পাঁজরে টেপ পেঁচিয়ে দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সপ্তাহখানেক বাইরে থাকতে হতে পারে তামিমকে। তিন-চার দিন পর অবশ্য রানিং শুরু করতে পারবেন বলে আশা করা হচ্ছে। চোটের উন্নতির ওপর নির্ভর করতে পরবর্তী ব্যবস্থা। যদি তাতেও পুরোপুরি ফিট না হন তামিম, তবে শঙ্কায় পড়ে যাবে আগামী ৩ নভেম্বর থেকে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হওয়া ভারত সফরই! তবে এই চোট নিয়েও তাকে রেখেই গতকাল সন্ধ্যায় টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষনা করেছে বিসিবি।

তামিমের ছিটকে পড়ার দিনে রান পেয়েছেন ইয়াসির আলি রাব্বি ও মাইদুল ইসলাম অঙ্কন। তাদের ব্যাটে চড়েই বরিশালের বিপক্ষে দ্বিতীয় স্তরের এই ম্যাচে ৪ উইকেটে ২৬১ রান তুলে দিন শেষ করেছে চট্টগ্রাম। অনেক দিন থেকে রান খরায় ভোগা তরুণ ইয়াসির আলি চৌধুরী রাব্বি অপরাজিত আছেন ৬৮ রানে, উইকেটকিপার-ব্যাটসম্যান মাইদুল ইসলাম অঙ্কন খেলছেন ৬৯ রান নিয়ে।

এদিকে প্রথম রাউন্ডের সময় ‘এ’ দলের শ্রীলঙ্কা সফরের শেষ ম্যাচে সেঞ্চুরির স্মৃতি নিয়ে জাতীয় ক্রিকেট লিগে খেলতে নেমেই তিন অঙ্কের দেখা পেয়েছেন সাইফ হাসান। সঙ্গে রনি তালুকদার ও রকিবুল হাসানের ফিফটিতে রংপুরের বিপক্ষে শক্ত অবস্থানে রয়েছে ঢাকা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটে নামা প্রথম স্তরের ম্যাচে প্রথম দিন শেষে ৪ উইকেটে ৩১৪ রান তুলেছে নাদিফ চৌধুরীর দল। ক্রিজে শুভাগত হোম চৌধুরীর সঙ্গে আছেন নাইটওয়াচম্যান সুমন খান। ১২০ রান করার পর আহত হয়ে মাঠ ছাড়েন তিনে নামা সাইফ। প্রথম শ্রেণির ক্রিকেটে তৃতীয় সেঞ্চুরি পাওয়া তরুণ এই ডানহাতি ব্যাটসম্যানের ১৭৩ বলের ইনিংস গড়া ১৩ চার ও তিন ছক্কায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত সফর

১৭ সেপ্টেম্বর, ২০১৬
২৯ এপ্রিল, ২০১৬
১২ এপ্রিল, ২০১৬
২৩ জানুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ