Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জেএমবির তিন সদস্য রিমান্ডে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ১২:২৬ এএম


রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ড থেকে নব্য জেএমবির তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলোÑ আবদুল্লাহ (২৪), সফিকুল ইসলাম ওরফে মোল্লাজি (৩৮) ও মোস্তফা হোসেন আরিফ (২৫)। গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) একটি দল তাদেরকে গ্রেফতার করে। গতকাল তাদেরকে ৫ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। গ্রেফতার জঙ্গিরা পাশ্ববর্তী একটি দেশের বিভিন্ন এলাকায় সংঘবদ্ধ হয়ে ওই দেশের জঙ্গিদের সঙ্গে যৌথভাবে বোমা তৈরি ও অস্ত্র পরিচালনার প্রশিক্ষণ নিত বলে জানিয়েছে সিটিটিসি। এছাড়া তারা একে অপরের সঙ্গে এবং আন্তর্জাতিক বিভিন্ন নিষিদ্ধ সংগঠনের সঙ্গে মোবাইল ফোনের বিভিন্ন অ্যাপস ও প্রোটেক্টিভ টেক্সট দিয়ে যোগাযোগ রক্ষা করতেন।
সিটিটিসি সূত্র জানায়, উত্তরবঙ্গের একটি জেলা থেকে বাসে করে নিষিদ্ধ ঘোষিত সংগঠন নব্য জেএমবির কয়েকজন সদস্য সরকার ও রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করার জন্য ঢাকায় আসছে -এমন গোয়েন্দা তথ্যে সিটিটিসি গাবতলী বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালায়। এসময় তিনজনকে গ্রেফতার করা হয়। তারা প্রত্যেকেই পুরনো জেএমবির সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ